Main Menu

ট্যাংকির পানিতে ব্রাহ্মণবাড়িয়া আদালতের মূল্যবান নথিপত্র নষ্ট

+100%-

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ আদালতের ছাদে থাকা ট্যাংকির পাইপ ফেটে পানি চুইয়ে আদালতের মূল্যবান কিছু নথিপত্র নষ্ট হয়ে গেছে। বুধবার এ ঘটনার পর ওই আদালতের তিনটি কক্ষের কার্যক্রম অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।
সহকারি জেলা জজ আল আমিন এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গণপূর্ত বিভাগের নির্মাণ করা নিন্মমানের কাজের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। এ ঘটনায় সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
আদালত সূত্র জানায়, ট্যাংকির পাইপ ফেটে পানি প্রথমে সিনিয়র সহকারি জজ আদালতের (আখাউড়া কোর্ট) তৃতীয় তলায় গড়ায়। পরে ওই পানি পাইপের মাধ্যমে ঢুকে দ্বিতীয় তলার পুরো ফ্লোর ভিজে যায়। এতে তৃতীয় তলার সিনিয়র সহকারি জজ আদালতের বিচারকের খাস কামরা, এজলাস ও নেজারত শাখা পানিতে সয়লাব হয়ে যায় এবং দ্বিতীয় তলায় থাকা সেরেস্তাখানার সকল নথিপত্র ভিজে যায়।
ওই আদালতের বিচারক আল-আমিন জানান, দ্বিতীয় তলার সেরেস্তায় থাকা সদর কোর্টের পাকিস্তান আমলের কিছু নথিপত্র ভিজে সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। এ ঘটনায় আজ সারাদিন কোন মামলার কার্যক্রম চলেনি।
এদিকে পানিতে নথিপত্র ভিজে যাওয়ায় তিন তলায় থাকা এজলাস, বিচারকের খাস কামরা ও নেজারত শাখা অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।
সহকারি জেলা জজ আল আমিন জানান, এ ঘটনা তদন্ত করতে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।কমিটি আগামী ২৪ ঘন্টার মধ্যে তদন্দপূর্বক প্রতিবেদন দাখিল করবেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares