Main Menu

“পথিক নিউজ ডটকম” এর উদ্বোধন : তথ্য প্রযুক্তিতে পারদর্শী নতুন প্রজন্ম দেশকে এগিয়ে নিচ্ছে — পৌর মেয়র

+100%-

প্রতিনিধি : তথ্য ও প্রযুক্তি মূলক সামাজিক সংগঠন বাংলাদেশ আইটি টিম (বিট) এর মুখপত্র হিসেবে তথ্য ও প্রযুক্তি নিয়ে কাজ করা ব্রাহ্মণবাড়িয়ার একদল তরুনের সফল প্রয়াস অনলাইন পত্রিকা “পথিক নিউজ ডটকম” এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার বিকাল সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খা পৌর মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অমৃত লাল সাহা, ব্রাহ্মণবাড়িয়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. মোঃ সিরাজুল ইসলাম, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সহ-সভাপতি আল আমিন শাহিন, এড. কাজী ইসলাম উদ্দিন দুলাল, , এড. নুরুজ্জামান লষ্কর (তপু),  জাকির কর্পোরেশনের চেয়ারম্যান আলহাজ কাজী জাকির হোসেন, পথিক নিউজ এর উপদেষ্টা মন্ডলীর সদস্য রেজাউনুল হক মনি।

অনুষ্ঠানে সভাপত্বি করেন পথিক নিউজ ডটকম এর সম্পাদক মোঃ লিটন হোসাইন জিহাদ। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সাপ্তাহিক তিতাস এর সম্পাদক রেজাউল করিম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এম. সাইদুজ্জামান আরিফ, পথিক নিউজ এর সহ সম্পাদক রফিকুল ইসলাম সোহাগ।

স্বাগত বক্তব্য প্রদান করনে সহ বার্তা সম্পাদক নাইমুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন পথিক নিউজ ডটকম এর বার্তা সম্পাদক মনিরুল ইসলাম শ্রাবণ।

উলেক্ষ্য বিট এর উদ্যোগে জেলার সকল শিক্ষার্থীদের মাঝে তথ্য প্রযুক্তিতে জ্ঞান লাভের আগ্রহ সৃষ্টি ও তাদের মাঝে প্রযুক্তিগত সেবা সহজ লভ্য করার মানসে জেলার বিভিন্ন স্কুলে তথ্য প্রযুক্তি মূলক কুইজ প্রতিযোগিতা ২০১৪ অনুষ্ঠিত হয়েছে।

জেলার প্রধান প্রধান আটটি স্কুলে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় এক হাজার দুইশত শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। প্রতিযোগিতায় অংশ গ্রহনকারি প্রত্যেক স্কুলের বত্রিশজন বিজয়ী শিক্ষার্থীদের অনুষ্ঠানে পুরুষ্কৃত করা হয়। এছাড়াও সেরা চারটি স্কুল তথ্য প্রযুক্তিতে এগিয়ে থাকায় এই শিক্ষা প্রতিষ্ঠান সূমুহকে ক্রেষ্ট প্রদান করা হয়।
প্রতিযোগিতায় চাম্পিয়ান হয় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় । রার্নাস আপ হয় যথাক্রমে মডেল গ্লাস হাই স্কুল, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ ও আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয়।

অনুষ্ঠানে বরেণ্য শিল্পদের পরিবেশনায় মনোমুগ্ধ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানটি সার্বিক সহযোগিতায় ছিলেন বিভাগীয় সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, বিনোদন সম্পাদক এফ কে স্বাধীন, স্টাফ রিপোর্টার মিজানুর রহমান, হাবিবুর রহমান, হাফেজ জাহিদুল ইসলাম, মোঃ জসিম উদ্দিন, সাগর শাহিন, মাসুম, সিরাজুল ইসলাম ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র বলেন,তথ্য প্রযুক্তিতে পারদর্শী নতুন প্রজন্ম দেশকে এগিয়ে নিচ্ছে। বর্তমান যুগ তথ্য ও প্রযুক্তির যুগ। প্রযুক্তিগত সহায়তা ছাড়া আমরা একদিনও চলতে পানি না। প্রযুক্তি মানুষের প্রধান হাতিয়ার। যে দেশ প্রযুক্তি শিক্ষা ও ব্যবহারে উন্নতি লাভ করবে সেই সেই দেশ তত উন্নত হবে। তাই আমাদের দেশ কে এগিয়ে নিতে হলে শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তিতে আরো পারদর্শী হতে হবে। তিনি বলেন, বাংলাদেশ আইটি টিম এই কার্যক্রম বাস্তবায়ন করতে যে পদক্ষপ নিয়েছে তা অত্যন্ত প্রসংশনীয়  বক্তব্যে তিনি আরো বলেন, বস্তু নিষ্ট সংবাদ পরিবেশনায়, তরুনদের লেখা লেখিতে আগ্রহী করতে পথিক নিউজ কার্যকর ভুমিকা রাখবে বলে আমি আশা প্রকাশ করি। আমি বিট ও পথিক নিউজ এর সফলতা কামনা করি। তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কে ওয়াইফাইয়ের আওতাভুক্ত করার জন্য আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থী, সাংবাদিক বৃন্দ, বিভিন্ন সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বিপুল  দশর্ক উপস্থিত ছিলেন।






Shares