Main Menu

প্রথম আলো ‘গণিত উৎসব’ এবার ব্রাহ্মণবাড়িয়ায়

+100%-

নিজস্ব প্রতিবেদক:

দেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর উদ্যোগে প্রথম বারের মতো ব্রাহ্মণবাড়িয়া অনুষ্টিত হচ্ছে গণিত উৎসব। আগামি ১৭ জানুয়ারি শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে দিন ব্যাপী এই উৎসব অনুষ্টিত হবে। উৎসবে অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন গত শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার প্রথম বারের মত আয়োজিত এই গণিত উৎসবে ‘আগে এলে আগে’ ভিত্তিতে রেজিষ্ট্রেশনের সুযোগ রয়েছে।
রেজিষ্ট্রেশনের স্থান: ফ্রেন্ডস কম্পিউটার সিস্টেমস এন্ড অনলাইন
সোনালী ব্যাংক (টি.এ.রোড শাখা সংলগ্ন), মন্তাজ ম্যানশন ব্রাহ্মণবাড়িয়া।
নিয়মাবলী:
# প্রাইমারী ক্যাটাগরী: তৃতীয় থেকে পঞ্চম শ্রেণী # জুনিয়র ক্যাটাগরী: ৬ষ্ট থেকে ৮ম শ্রেণী # সেকেন্ডারি ক্যাটাগরী: নবম-দশম ও এসএসসি পরীক্ষার্থী এবং # হায়ার সেকেন্ডারি ক্যাটাগরী: একাদশ, দাদশ ও এইচএসসি পরীক্ষার্থী।
রেজিষ্ট্রেশন করার সময় শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্টানের পরিচয়পত্র, বেতনের রসিদ অথবা ফলাফলের বিবরণী প্রমাণস্বরূপ দেখাতে হবে।
“ গণিত শেখো-স্বপ্ন দেখো” এই শ্লোগানে অনুষ্টিত হবে গণিত উৎসব। উপস্থিত থাকবেন-বাংলাদেশ গণিত অলিস্পিয়াড কমিটির নেতৃবৃন্দ। ২০১৩ সালের অধীত শ্রেণী অনুযায়ী ক্যাটাগরি নির্ধারিত হবে। অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের সার্টিফিকেট, আর বিজয়ীদের টি-শার্ট ও মেডেল দেয়া হবে।
জাতীয় পর্যায়ের বিজয়ীরা যোগ দেবে-দক্ষিণ আফ্রিকায় অনুষ্টেয় ৫৫তম আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে।
বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ: ০১৭১২৪৪৬১৪৬, ০১৭১২৮৫৬৪৩৯, ০১৭১৩৮২৩২৭৬






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares