Main Menu

কুমিল্লা বোর্ডে অবিশ্বাস্য বেড়েছে জিপিএ ৫ । অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কুমিল্লা বোর্ডে ১৮তম

+100%-
ষ্টাফ রিপোর্টার :  জুনিয়র স্কুল সার্টিফিকেট(জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রকাশের পর প্রাণোচ্ছ্বলহীন ছিলো কুমিল্লার শিক্ষা প্রতিষ্ঠানগুলো। স্কুল প্রাঙ্গনগুলোতে ছিলো না শিক্ষার্থীদের পদচারণা। গত বছরের তুলনায় এবছর কুমিল্লায় রেকর্ডসংখ্যক শিক্ষার্থী জিপিএ-৫ পেলেও আনন্দের প্রকাশ ছিলো না শিক্ষার্থীদের মাঝে। অনেকেই আবার ফলাফল নিয়ে ফিরে যাচ্ছিলো। ভালো হলে ভালো মন্দের জন্যও যেনো ছিলো না কোন দু:খবোধ। চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে শিক্ষার্থীদের ভালো ফলাফল প্রাপ্তির আনন্দও যেনো ঝিমিয়ে পড়েছিলো।

জেএসসি পরীার ফলাফলে ব্রাহ্মণবাড়িয়ার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় জেলায় প্রথম এবং কুমিলা শিাক্ষাবোর্ডে ১৮তম স্থান অধিকার করেছে। অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২৯৩ জন শিার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ২৯২ জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৩৯ জন।পাশের হার  শতকরা ৯৯.৬৬ ভাগ।

জেলার অপর দুটি সরকারি স্কুলের মধ্যে সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে থেকে ২৮২ জন শিার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে  জিপিএ-৫ পেয়েছে ১১৩ জন। গভঃ মডেল বালিকা উচ্চ বিদ্যালয় থেকে থেকে ১৮০ জন শিার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে  জিপিএ-৫- পেয়েছে ৮৮ জন। এছাড়া বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল এন্ড কলেজ থেকে ৯০ জন শিার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে  জিপিএ-৫- পেয়েছে ৪৪ জন।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares