Main Menu

যথাযথ মর্যাদায় ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় দিবস পালিত হচ্ছে

+100%-

ডেস্ক ২৪ : যথাযথ মর্যাদা ও শোকের আবহে বিশেষভাবে পালিত হচ্ছে এবারের মহান বিজয় দিবস। ধোয়া-মোছার কাজ শেষে রঙতুলির নিখুঁত আঁচড়, বাহারি আলোকসজ্জা আর হরেক রকম ফুলে সাজানো এক জীবন্ত স্মৃতিসৌধ! ভোরের সূর্য ওঠার সঙ্গে সঙ্গে আপামর জনতা এখানে ভিড় করছে ফারুকী পার্ক স্মৃতি সৌধে শহীদদের শ্রদ্ধা জানাতে। কেউ আসবে ফুল নিয়ে কেউ আবার আসছে অকৃত্রিম ভালোবাসা নিয়ে। সবার চোখে মুখে এবার সত্যি ভেসে উঠছে বিজয়ের ছাপ।

স্বাধীনতার ৪২ বছর অতিবাহিত হওয়ার পর অবশেষে শুরু হয়েছে যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম। ইতিমধ্যেই সাজা কার্যকর হয়েছে আবদুল কাদের মোল্লার। যিনি বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিলেন। এতো বছর পরে হলেও অবশেষ কার্যকর হলো তার সাজা। এজন্যই এবারের বিজয় দিবস অন্যান্য সববারের চেয়ে আলাদা করে দেখছে সবাই।

ব্রাহ্মণবাড়িয়ায় যথাযথ মর্যাদায় বিপুল উৎসাহ উদ্দউপনায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ৪২তম মহান বিজয় দিবস পালিত হচ্ছে। ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। সোমবার সকালে শহরের ফারুকী পার্কস্থ স্মৃতিসৌধে স্থানীয় সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসক পুলিশ সুপার ও জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতাকর্মীরা পুষ্পার্ঘ্য অর্পন করে।

সকাল ৯টার সময় নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বীর মুক্তিযোদ্ধা, বিএনসিসি, বয়েজ স্কাউট, গার্লস গাইড, বিভিন্ন শিশু সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহন এবং সকাল ১০টা হতে বীর মুক্তিযোদ্ধাদের ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা, ১১টায় ডিসপ্লে ও শরীরচর্চার অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
অপরদিকে, আসমাতুন্নেছা বুদ্ধি প্রতিবন্ধী স্কুল মাঠে ১১টায় সুবিধা বঞ্চিত শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা, ১২টায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বর জেলা প্রশাসন ও শিশু একাডেমী কর্তৃক শিশুদের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হবে।
এছাড়াও জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা সহ হাসপাতাল, শিশু সদন, জেলখানা ও শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন, সকল সিনেমা হল মালিকগন কর্তৃক বিকাল ৩.৩০টায় ছাত্রছাত্রীদের জন্য বিনামূল্যে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী, একই সময়ে সাবেরা সোবহান বালিকা উচ্চ বিদ্যালয়ে জেলা মহিলা ক্রীড়া সংস্থাকর্তৃক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ, নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট/ফুটবল প্রতিযোগিতায় জেলা প্রশাসন বনাম পৌরসভা একাদশ, জেলা প্রশাসন বনাম মুক্তিযোদ্ধা ও গন্যমান্য একাদশ অংশগ্রহন, সন্ধ‌্যা থেকে গুরুত্বপূর্ণ সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত এবং বেসরকারী ভবন ও স্থাপনা সমূহে আলোক সজ্জা এবং সন্ধ‌্যা ৬টায় জেলা তথ্য অফিস কর্তৃক পৌর মুক্ত মঞ্চ ও গোকর্ণঘাট মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী করা হবে।
সর্বশেষে, সুর সস্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মধ্যদিয়ে মহান বিজয় দিবস উৎযাপন সমাপ্ত করা হবে।






Shares