Main Menu

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব নির্বাচন স্থগিত করার দাবি

+100%-
ডেস্ক ২৪ : দেশের বর্তমান পরিস্থিতিতে অনুকুল পরিবেশ না থাকায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব নির্বাচন স্থগিত করার দাবি জানানো হয়েছে। গতকাল বুধবার এই  নির্বাচনের নির্বাচন কমিশনার মোহাম্মদ নাজমুল আহসান এবং জেলা ম্যাজিষ্ট্রেট নূর মোহাম্মদ মজুমদারের কাছে আলাদা আলাদা আবেদনে এই দাবি জানান সাধারন সম্পাদক পদের প্রতিদ্বন্ধি জাবেদ রহিম বিজন। তার আবেদনে বলা হয় নির্বাচন একটি উৎসব আনন্দের ব্যাপার। কিন্তু নির্বাচনের তফসিল ঘোষনার দিন থেকে অদ্যাবধি অবরোধ-হরতালসহ নানা সহিংস ঘটনা সারা দেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ায় বিদ্যমান আছে। পাশাপাশি দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রতিদ্বন্ধীদের প্রচার-প্রচারনা চলছে। এই পরিস্থিতি বিবেচনায় এটি প্রেসক্লাব নির্বাচন উপযোগী সময় নয় জানিয়ে তিনি বলেন একারনে সাংবাদিকদের প্রতিদিনই অতি ব্যস্ত সময় পার করতে হয়। সেখানে প্রেসক্লাব প্রার্থীদের নির্বাচনী প্রচারনায় অংশ নেয়ার সময় নেই বললেই চলে।
তাছাড়া একই পরিস্থিতির কারনে ঘোষিত  তফসিল মোতাবেক নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার প্রস্তুতি নেয়ার সময়-সুযোগ পাননি অনেকেই। তাই লক্ষ্যনীয় নির্বাচনে বেশীর ভাগ পদেই কোন প্রতিদ্বন্ধী নেই। সময়ের সুযোগে একটি পক্ষ পুরোপুরি লাভবান হচ্ছে আর সকলকে তাদের এক তরফা নির্বাচন প্রত্যক্ষ করতে হচ্ছে। তিনি এসব বিবেচনায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব নির্বাচন স্থগিত করে প্রশাসক নিয়োগের মাধ্যমে স্বাভাবিক সময়ে নতুন তফসিল ঘোষনা করে নির্বাচন অনুষ্ঠানের আবেদন জানান।
উলে¬খ্য গত ২৮ শে নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। আগামী ১৮ ই ডিসেম্বর, প্রেসক্লাব নির্বাচনের ভোট গ্রহনের দিন ধার্য্য রয়েছে। এদিকে সহ-সভাপতি পদে পীযুষ কান্তি আচার্য তার মনোনয়ন বাতিল করায় তার মনোনয়নটি পুনঃমুল্যায়নের দাবি জানান। এতে তিনি বলেন মনোনয়নপত্র জমাদানের সময়ে তিনি অষ্ট্রেলিয়া থাকায় মনোনয়নপত্র তার কাছে ইমেইলে পাঠানোর পর তিনি সেটি  ডাউন লোড করে (স্কেন এর মাধ্যমে হুবহু ) তাতে স্বাক্ষর প্রদান করে জমা দেয়ার ব্যবস্থা করেন। পরবর্তীতে বাছাইয়ে তার মনোনয়নপত্রটি ত্র“টিপূর্ন বলে বাতিল করা হয়। আবেদনে তিনি বলেন বর্তমান সরকারের সময়কালে ডিজিটাল বাংলাদেশ এর সুফল অনুযায়ী অফিসিয়াল  কায্যক্রর্ম অন লাইনে সম্পন্ন হচ্ছে। প্রেসক্লাবের গঠনতন্ত্রে কোথাও অনলাইনে ফরম সংগ্রহ করে জমা দেয়া যাবেনা এমন কোন বিধানের উলে¬খ নেই।   তাই প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী তার মনোনয়নপত্র বৈধ বলে তিনি দাবি করেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব নির্বাচন স্থগিত করার দাবি – See more at: http://www.fairnews24.com/details.php?id=14714#sthash.JJmE0Ina.dpuf





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares