Main Menu

তিন শতাধিক ককটেল বিস্ফোরণ: ট্রেনে ককটেল নিক্ষেপ: রেললাইন -দোকানে আগুন

+100%-

বিস্তারিত »

মনিরুজ্জামান পলাশ : তফসিল ঘোষনার পর পরই সোমবার রাতে ব্রাহ্মণবাড়িয়ায় তান্ডব চালায় বিএনপি নেতাকর্মীরা। রাত সোয়া ৮টার দিকে শহরের টিএ রোডের কালিবাড়ি মোড় থেকে রেলগেইট পর্যন্ত অন্তত তিন শতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটনো হয়। ২টি দোকানের পাশাপাশি আগুন দেওয়া হয় যানবাহনে। পুলিশ টিয়ার শেল এবং কাঁদানে গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের টিএ রোডের জেলা পরিষদ এবং কালিবাড়ি মোড় এলাকায় টায়ার জ্বালিয়ে আগুন দেয় বিএনপি নেতাকর্মীরা। এসময় তারা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল ছুড়তে থাকে । মুহুমুহু ককটেল বিস্ফোরনে গুটা শহরে আতঙ্ক ছড়িয়ে পরে। জেলা পরিষদ মার্কেটের দুটি দোকানে আগুন লাগিয়ে দেওয়া হয়। ভাঙচুর করে আগুন দেওয়া হয় একটি মোটর সাইকেল এবং রিক্সাতে। ফায়ার সার্ভিস আগুন নেভাতে এলেও ভয়ে কাছে ভিড়তে পারছেনা। রাত নয়টা পর্যন্ত শহরের শিমরাইল কান্দি,কাজিপাড়া,কালিবাড়ি মোড়েসহ বিভিন্নস্থানে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া এবং ব্যাপক সংঘর্ষ চলছিল। এদিকে কলেজ গেইট এলাকায় রেললাইনে টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়।

এদিকে এ সংবাদ সংগ্রহে গিয়ে বেশ কয়েকজন সংবাদকর্মী আহত হয়েছেন। গুরুত্বর আহতরা হলেন, সময় টিভির ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি উজ্জল চক্রবর্তী, আরটিভির জেলা প্রতিনিধি মো. পায়েল। এ ছাড়াও পরিবর্তন ডট কম এর ব্রাহ্মবাড়িয়া প্রতিনিধি মনিরুজ্জামান পলাশ, মাছরাঙ্গা টেলিভিশনের ক্যামেরাপার্সন কৌশিক আঘাত প্রাপ্ত হয়েছেন।

ট্রেনযাত্রী মো. জসিম উদ্দিন জানান, রাত পৌনে নয়টায় ডেমু ট্রেন ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে দ্বাড়ানো ছিল। এসময় ট্রেন লক্ষ করে একাধিক ককটেল ছুঁড়ে মারা হয়। এতে কোন যাত্রী আহত না হলেও ট্রেনের সামনের এবং পেছনের কামরার কাচ ভেঙ্গে যায়।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার এস.আই বেলাল জানান, বিএনপি নেতাকর্মীরা শহরে ব্যাপক ককটেল বিস্ফোরণ ঘটানোর পাশাপাশি পুলিশকে আক্রমন করছে।  আমরা রাবার বোলেট এবং কাদানে গ্যাসের সেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করছি।
রেলওয়ে ষ্টেশন মাষ্টার অমৃত লাল জানান,আন্দোলনকারিরা কলেজ গেইটের সামনে রেললাইনে টায়ার জ্বালিয়ে আগুন দেয়। পরে পুলিশ তা নিয়ন্ত্রনে আনে। তবে বর্তমানে রেললাইনে কোন সমস্যা নেই বলে জানান তিনি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares