Main Menu

হরতালে সহিংসতায় মামলা, আসামী বিএনপি’র ৩ শতাধিক নেতাকর্মী

+100%-

প্রতিবেদক ঃ ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ অক্টোবর থেকে ২৯ অক্টোবর ১৮ দলের ডাকা ৩ দিনের হরতালে সহিংসতার অভিযোগে জেলার বিভিন্ন থানায় ৫ টি মামলা হয়েছে। আর এসব মামলায় বিএনপি’র কয়েক’শ নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, জেলা শহর,আখাউড়া ও আশুগঞ্জ থানায় করা মামলা গুলোতে আসামী করা হয়েছে ৩৫১ জনকে।

হরতালে জেলা শহরের বিভিন্ন ঘটনায় ৩ টি মামলায় আসামী করা হয়েছে ১৫৫ জনকে।এরমধ্যে এজাহার নামীয় ৬৫ জন। ৩ টি মামলাই করা হয়েছে বিস্ফোরক আইনে। শহরের পুনিয়াউটে হরতালের প্রথম দিনে ককটেল বিস্ফোরনের ঘটনায় এসআই মজিবুর রহমান বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। এই মামলায় অজ্ঞাত আসামী করা হয় আরো ১৫/২০ জনকে। হরতালের দ্বিতীয় দিনে শহরের মৌলভীপাড়া এলাকায় ককটেল বিস্ফোরণে মিকাইল হোসেন হিমেল নামে এক ছাত্রলীগ কর্মী আহত হওয়ার ঘটনায় ২৩ জনকে আসামী করে একটি মামলা দেয়া হয়।এতে অজ্ঞাত আসামী করা হয় ১৫/২০ জনকে। মামলার বাদী হিমেল নিজেই। হরতালের শেষ দিনে শহরের টিএরোডে পুলিশের সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষ এবং ঐ সময় ককটেল বিস্ফোরনের ঘটনায় আরেকটি মামলা হয়। এই মামলার এজহারনামীয় আসামী ২৬ জন। অজ্ঞাত আসামী করা হয়েছে আরো ৪০/৫০ জনকে। মামলাটির বাদী হয়েছেন এসআই মো: আরিফ আলী। এ মামলায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদ,পৌর ও কলেজ ছাত্রদল এবং যুবদলের নেতাদের আসামী করা হয়েছে বলে পুলিশ জানায়।

ওদিকে আখাউড়ায় উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবদুল মনসুর মিশনসহ ২২ নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা হয়েছে। আওয়ামীলীগের এক কর্মী এই মামলার বাদী।

আশুগঞ্জে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ১৭৪ জনকে আসামী করে একটি মামলা হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares