Main Menu

আগরতলায় বাংলাদেশি ব্যবসায়ীদের স্থায়ী বাজার

+100%-
ডেস্ক ২৪: ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে ত্রিপুরা রাজ্য সরকার নতুন উদ্যোগ নিয়েছে। রাজ্যের রাজধানী আগরতলায় সরকারি উদ্যোগে বাংলাদেশি ব্যবসায়ীদের জন্য তৈরি হলো ‘স্থায়ী বাজার’।

আগরতলার মুকুট বিপণিবিতানের প্রথম তলায় স্থায়ী বাজারটি খোলা হয়েছে। বছরের বিভিন্ন সময়ে বাংলাদেশি ব্যবসায়ীরা তাদের পণ্য সামগ্রী এখানে বিক্রি করতে পারবেন।

সোমবার থেকে এ বাজারেই শুরু হয়েছে ‘বাংলাদেশ এক্সপো ২০১৩’। ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এবং ত্রিপুরা রাজ্য শিল্প ও বাণিজ্য দপ্তরের যৌথ সহযোগিতায় শুরু হওয়া এ মেলা চলবে আগামী সাতদিন ধরে।

সোমবার আগরতলা পৌরসভার চেয়ারপারসন প্রফুল্যজিৎ সিনহা বাজারটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

দুই দেশের দ্বিপাক্ষিক ও বাণিজ্যিক সম্পর্কের ক্ষেত্রে বাজারটিকে একটি মাইলস্টোন হিসেবে চিহ্নিত করে প্রফুল্যজিৎ সিনহা বলেন, ‘দেয়া-নেয়ার ওপর ভিত্তি করেই সম্পর্ক তৈরি হয়। আমরা বাংলাদেশি ব্যবসায়ীদের এখানে ব্যবসা করার জন্য স্বাগত জানাচ্ছি। আমরা এখন ট্রানজিট সুবিধা পাওয়ার আশায় বাংলাদেশের দিকে তাকিয়ে আছি।’

বাংলাদেশ মার্কেট লিমিটেডের চেয়ারম্যান মাহবুব ইসলাম রুনু বলেন, ‘বাংলাদেশি বিভিন্ন পণ্যসামগ্রী বিক্রির লক্ষ্যে এখানে আমরা ১৮টি স্টল দিয়েছি। আগামী দিনে এখানে বাংলাদেশি পণ্যের একটি উপযুক্ত বাজার তৈরি করা যাবে বলে আশা করছি।’






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares