Main Menu

ব্রাহ্মণবাড়িয়ার ৫০৩টি শারদীয় দূর্গা পূজা মন্ডপে কড়া নিরাপত্তা।

+100%-

শামীম উন বাছির :  শারদীয় দুর্গা পূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেলার ৯ উপজেলায় এ বছর ৫০৩টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। প্রত্যেক মন্ডপে এখন সাজ সাজ রব। শান্তিপূর্ণ ভাবে পূজা উদযাপনের জন্য পূজা কমিটি ও প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি  গ্রহণ করা  হয়েছে।

পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়, এবছর ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় ৭৩টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। জেলা পূজা উদযাপন কমিটির এক নেতা জানান, পূজা উপলৰে প্রশাসন থেকে যথেষ্ট নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। প্রশাসনের ভূমিকায় আমরা খুশি। তিনি বলেন, সরকারের পৰ থেকে আমাদেরকে আর্থিক সাহায্যও করা হয়েছে।

প্রত্যেক মন্ডপে এখন সাজ সাজ রব। শান্তিপূর্ণ ভাবে পূজা উদযাপনের জন্য পূজা কমিটি ও প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি  গ্রহণ করা  হয়েছে। প্রশাসনের একটি সূত্র জানায়, ৩ ক্যাটাগরীতে ভাগ করা হয়েছে পূজামন্ডপ গুলোকে। প্রতিটি পূজা মন্ডপের জন্য পুলিশ ও আনসারের নেতৃত্বে ৬জনের নিরাপত্তা বাহিনী নিয়োগ দেয়া হয়েছে। এই বাহিনীতে থাকবে ২টি অস্ত্র। জেলা পুলিশ সুপারের কার্যালয়ে খোলা হয়েছে স্পেশাল কন্ট্রোল রম্নম। এছাড়াও প্রতিটি উপজেলায় থাকবে একাধিক মোবাইল টিম।

পূজা মন্ডপে যেন কেউ বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সে জন্য প্রশাসনের পৰ থেকে পযর্াপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। ৩ ভাগে ভাগ করে পূজা মন্ডপের নিরাপত্তা ব্যবস্থায় পুলিশ ও আনসারের সমন্বয়ে নিরাপত্তা টিম দেয়া হয়েছে। তিনি বলেন, শুধু পৌর এলাকাতেই পূজা মন্ডপের নিরাপত্তায় ৬টি মোবাইল টিম থাকবে। তাছাড়া পুলিশ সুপারের কাযর্ালয়ে একটি কন্ট্রোল রম্নম খোলা হয়েছে। যাতে কোন জায়গায় কোন অঘটন ঘটলে সাথে সাথে মোকাবেলা করা যায়। এছাড়াও সাদা পোশাকে আইন শৃংখলা বাহিনীর বিশেষ নজরদারী থাকবে পূজা মন্ডপগুলোতে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares