Main Menu

জাল ওকালতনামাসহ ২ সহোদর গ্রেফতার

+100%-

প্রতিবেদক ॥ ব্রাহ্মণবাড়িয়া আদালত এলাকায় জাল-জালিয়াতিতে জড়িত দুই সহোদরকে জাল ওকালতনামাসহ আটক করে পুলিশে সোপর্দ করেছে জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। গত বুধবার বিকেলে তাদেরকে আটক করে পুলিশে দেয়া হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে হচ্ছে শহরের কাজীপাড়ার আবদুল আউয়ালের ছেলে মোঃ জাকির হোসেন (৩৫) ও মোক্তার হোসেন (৪০)। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে জাল ওকালতনামা, হাজিরা ফরম, জামিননামা, বাংলাদেশ বার কাউন্সিলের ষ্টিকার, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের সিল-স্বার এবং আইনজীবী সমিতির মনোগ্রাম সম্বলিত সিল।

জেলা আইনজীবী সমিতির সূত্রে জানা গেছে, জেলা আইনজীবী সমিতির নামে ছাপানো জাল ওকালতনামা, হাজিরা ফরম, জামিননামা আদালত পাড়ায় বিক্রি হওয়ায় এ খাত থেকে সমিতির আয় হ্রাস পাওয়ায় বিষয়টি সংশিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে। জালিয়াতি রহস্য উদঘাটনের জন্য আইনজীবী সমিতি গোপন তৎপরতায় নামে। এরই ধারাবাহিকতায় গত বুধবার বিকেলে জালিয়াত চক্রের হোতা আদালত পাড়ার স্ট্যাম্প ভেন্ডার শহরের কাজীপাড়ার বাসিন্দা আবদুল আউয়াল এবং তার দু’ছেলে জাকির হোসেন ও মোক্তার হোসেনের হেফাজত থেকে ৭৭ টি জাল ওকালত নামা উদ্ধার হয়। এ সময় আবদুল আউয়াল পালিয়ে যেতে সক্ষম হলেও তার পুত্রকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ফখরুদ্দিন আহমদ খান বাদী হয়ে আবদুল আউয়াল ও তার দু’পুত্রকে আসামী করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় মামলা দায়ের করেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভেকেট নাজমুল হোসেন জানান, তাদের হেফাজত থেকে ৭৭টি জাল ওকালতনামা, সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের জাল সীল উদ্ধার করা হয়েছে। চক্রটি দীর্ঘদিন ধরে জাল ওকালতনামা বিক্রি করে আসছে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রবের সাথে যোগাযোগ করলে তিনি মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares