Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ৭ দিন ব্যাপী বৃক্ষ মেলা শুরু

+100%-


প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ায় ৭ দিনব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়েছে। গত শুক্রবার বিকেলে স্থানীয় জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্ত ময়দানে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

 

জেলা প্রশাসক নুর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, উপজেলা চেয়ারম্যান বশির উল্লাহ জরু, সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম ও বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ- পরিচালক বলাই চন্দ্র দাস। বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন দুলাল, বিশিষ্ট গবেষক মুহম্মদ মুসা, মোঃ ওলিউর রহমান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, বৃক্ষ রোপন একটি সামাজিক আন্দোলনে পরিণত হয়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা বৃক্ষ রোপনকে সামাজিক আন্দোলনে রূপ দিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশে দরকার শতকরা ২৫ ভাগ বনাঞ্চল। আগে দেশে শতকরা ১০ ভাগ বনাঞ্চল ছিল। প্রধান মন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপনকে সামাজিক আন্দোলনে রূপ দেয়ায় বর্তমানে শতকরা ১৭ ভাগ বনাঞ্চল হয়েছে। জনগণ বৃক্ষরোপনে আগের চেয়ে অনেক বেশী সচেতন হয়েছে। তিনি প্রতিটি বাড়িতে একটি ফলজ, একটি বনজ ও একটি ঔষধি গাছ রোপনের আহবান জানান।উদ্বোধনের আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ মেলার স্টলগুলো পরিদর্শন করেন। মেলায় বিভিন্ন প্রজাতির গাছের চারা নিয়ে ২৪টি স্টল স্থান পায়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares