Main Menu

হরতাল সফল ও কেন্দ্রীয় নেতাকর্মীদের মুক্তির দাবীতে জেলা বিএনপির বিক্ষোভ মিছিল

+100%-

মনিরুজ্জামান পলাশ : আগামী ৯ ও ১০ এপ্রিল দেশব্যাপী বিএনপির ডাকা হরতাল সফল ও কেন্দ্রীয় নেতাকর্মীদের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে জেলা বিএনপি। রবিবার সন্ধ্যা ৭ টায় জেলা বিএনপি’র সভাপতি এডঃ হারুন আল-রশিদের বাস ভবন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে জেলা পরিষদের সামনে পথসভা করে।

পথসভায় জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃ জহিরুল হক খোকন , সহ-সভাপতি এডঃ গোলাম সারওয়ার খোকন,আলহাজ্ব এডঃ শফিকুল ইসলাম, জিল্লুর রহমান, যুগ্ম সম্পাদক এডঃ আনিছুর রহমান মঞ্জু, দপ্তর সম্পাদক এ.বি.এম মোমিনুল ইসলাম প্রমুখ।

উপস্থিত ছিলেন সদর থানার বিএনপি’র সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান নূরে আলম সিদ্দীকি ,জেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক মইনূল হোসেন দপ্তর সম্পাদক মোঃ আজিজ ,সহ-দপ্তর সম্পাদক এডঃ আলী আজম চৌঃ , সহ সম্পাদক শিয়ামুল হক, সহ- যুব সম্পাদক শেখ মোঃ সাদির ,মহিলা দল সভানেত্রী এডঃ ইসমত আরা ,জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ আলী আজম ,মিজানুর রহমান , লোকমান হোসেন , সদস্য তানিম শাহিদ রিপন, সদর থানা যুবদলের আহবায়ক এডঃ আব্দুর রহিম গোলাপ প্রমুখ ।

উল্লেখ্য, আজ বিকেলে  পৃথক ৭ মামলায় আত্ব সমর্পন করতে আসা বিএনপির ১০ শীর্ষ নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।আত্মসমর্পণ করা নেতারা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এমপি, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী এমপি ও যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসন আলাল।

আর কারাগারে আটক আছেন- যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও আমান উল্লাহ আমান।

বিএনপির নেতাদের অন্যতম আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন মেজবাহ জানান, রোববার সকালে তারা মোট ৭ মামলায় সিএমএম আদালতে আত্মসমর্পণ করেন। রমনা থানার ২টি, পল্টন থানার ৪টি ও শাহজাহানপুর থানার ১টিসহ ওই ৭টি মামলায় তাদের জামিন চাওয়া হয়। কিন্তু জামিন নামঞ্জুর হয়।






Shares