Main Menu

রাষ্ট্রপতি ভাগ্নের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়াতেও শোকের ছায়া

+100%-

মনিরুজ্জামান পলাশ : রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়াতেও শোকের ছায়া নেমে এসেছে। তার মামার বাড়ি শহরের পৈরতলা এলাকাসহ পুরো জেলাবাসী এই শোকে শোকাহত।

ব্রাহ্মণবাড়িয়ার পৈরতলা এলাকায় বসবাসকারী রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মামা পাবলিক প্রসিকিউটর (পিপি) মোহাম্মদ মাসুম খাঁ মুঠোফোনে জানান, অসুস্থ হয়ে সিঙ্গাপুরে যাওয়ার দিনও তার কাছে দোয়া চেয়েছিলেন রাষ্ট্রপতি।

মাসুম খাঁ জানান, মাতৃহীন জিল্লুর রহমানকে এক বছর বয়সে ব্রাহ্মণবাড়িয়ায় তাদের বাড়িতে নিয়ে আসা হয়। রাষ্ট্রপতির শৈশব কেটেছে তাদের খাঁ বাড়িতে। ফলে ব্রাহ্মণবাড়িয়ার প্রতি রাষ্ট্রপতির ছিল অন্যরকম টান।

সর্বশেষ গত ২০১০ সালের ৩০ মে তিনি মায়ের কবর জিয়ারত করতে ব্রাহ্মণবাড়িয়া এসেছিলেন বলে জানান মাসুম খাঁ।

ব্রাহ্মণবাড়িয়ার বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও সাবেক পৌর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার  বলেন, ‘‘প্রায়ই ব্রাহ্মণবাড়িয়া আসতেন বলে জিল্লুর ভাইয়ের সঙ্গে আমাদের একটা আত্মিক সম্পর্ক গড়ে উঠেছিল। একান্ত আপন ভেবেই তিনি আমাদের সঙ্গে মিশতেন এবং কথা বলতেন।’’

এদিকে, রাষ্ট্রপতির মৃত্যুতে তিনদিনের রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে জেলাব্যাপী।

সকাল থেকে জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় ‍পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন শোক কর্মসূচি।






Shares