Main Menu

দীর্ঘ ১০ বছর পর,রবিবার জেলা ছাত্রলীগের সম্মেলন,সভাপতি-সাধারণ সম্পাদক পদে ২৫ প্রার্থী মাঠে

+100%-

মনিরুজ্জামান পলাশ : দু-দফা তারিখ পরিবর্তন শেষে দীর্ঘ প্রায় ১০ বছর পর রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মাঝে বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদে মোট ২৫জন ছাত্র নেতা তাদের জীবন বৃত্তান্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে জমা দিয়েছেন।
রবিবার দুপুর তিনটায় স্থানীয় আলাউদ্দিন খা পৌর মিলনায়তনে সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এইচ.এম বদিউজ্জামান সোহাগ। জেলা ছাত্রলীগের আহবায়ক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অবঃ) তাজুল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন সংসদ সদস্য ছায়েদুল হক, র.আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী, অ্যাডভোকেট শাহ আলম,  বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য ড. গোলাপ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার। প্রধান বক্তা থাকবেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাজমুল হোসেন।

এদিকে জেলা ছাত্রলীগের একটি সূত্র জানায় সম্মেলনে সভাপতি ও সাধারন সম্পাদক পদে মোট ২৫জন প্রার্থী কেন্দ্রীয় নেতাদের কাছে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। এদের মধ্যে সভাপতি পদে প্রার্থী হয়েছেন, ছাত্রলীগ নেতা সবজুল মমিন তালুকদার সবুজ, সাইদুজ্জামান আরিফ, জাহেদ হোসেন পাভেল, আরিফুর রহমান বাপ্পী, মাসুম বিল্লাহ, জিয়াউল আমীন জুয়েল, তাজুল ইসলাম আপন, অশেষ রায়, সাজু আহাম্মেদ চৌধুরী।
সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন, বর্তমান কমিটির যুগ্ম-আহবায়ক রাসেল মিয়া, কলেজ ছাত্রলীগের সভাপতি শাহাদাৎ হোসেন শোভন, কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক আরিফুল ইসলাম পাভেল, ছাত্রলীগ নেতা ইমরানুল হক রনি, মিনহাজ মামুন, মেহেদী হাসান লেলিন, ইমরুল হোসেন, জয়নাল আবেদীন, ইউনুছ ভূইয়া রিপন, রাকিবুর রহমান ও মোমেন মিয়া।
এ ব্যাপারে বর্তমান কমিটির যুগ্ম আহবায়ক এবং সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ রাসেল মিয়া বলেন, আমি সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটের মাধ্যমে জেলা কমিটি গঠন করার জন্য কেন্দ্রীয় ও জেলা নেতাদের কাছে দাবি জানাই। জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আল ফয়সল বলেন, আমরা চাই সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাদের মধ্যে সমন্বয় করে জেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হোক।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক হাবিবুর রহমান পারভেজ বলেন, সম্মেলন প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা বসে নতুন নেতৃত্ব নির্বাচন করবেন। আমাদের ৬টি ইউনিট নিয়ে সমস্যা থাকায় ভোটার তালিকা করা যায়নি।
এ ব্যাপারে  কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক শেখ রাসেল বলেন, আমার কাছে ২৫জন তাঁদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। পরিস্থিতি অনুসারে কাউন্সিল অথবা নেতৃবৃন্দের পরামর্শে কমিটি গঠন করা হবে।     
এদিকে সম্মেলনকে কেন্দ্র করে গত কয়েক মাস ধরে শহরে শোভা পাচ্ছে প্রার্থীদের ছবি সম্বলিত বিলবোর্ড। শহরের বিভিন্ন মার্কেটের দেয়ালে সাটানো হয়েছে সভাপতি- সাধারণ সম্পাদক প্রার্থীদের চার রঙ্গা পোষ্টার।






Shares