Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বিজিবি’র নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যু

+100%-
আবুল হাসনাত মোঃ রাফি ॥ ব্রাহ্মণবাড়িয়ায় বিজিবি’র নির্যাতনের ঘটনার চারমাস পর এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আজ সোমবার সকালে অসুস্থ্য অবস্থায় তাঁর মৃত্যু হয়। নির্যাতনে মৃত ব্যবসায়ীর নাম ব্রাহ্মণবাড়িয়ার রেলস্টেশনের মুক্তিযোদ্ধা স্টোরের মালিক-বিশিষ্ট ব্যবসায়ী আবু সায়েদ।

জানা গেছে, ২০১১ সালের ২৭ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি সদস্যরা চোরাচালান বিরোধী চালান অভিযান পরিচালনার সময় বিজিবি ও চোরাকারবারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে বিজিবি সদস্যরা স্টেশনে এসে রেলওয়ে স্টেশনের ওই ব্যবসায়ীকে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে ধরে নিয়ে যায়। বিজিবি ক্যাম্পে নিয়ে তাদের উপর চালানো হয় নির্যাতন। পরে মিথ্যা মামলা দিয়ে তাদের জেলহাজতে প্রেরণ করে।
তারা জানায়, নির্যাতনে গুরুতর আহত হলে ব্যবসায়ী আবু সায়েদকে জেলখানা থেকে প্রথমে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে পরে কুমিল্লা ও ঢাকায় চিকিৎসা দেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনমাস পর আবু সায়েদ জামিনে মুক্তি পেয়ে বাড়ি আসে। এবং অসুস্থ্য অবস্থায় শয্যাশায়ী থেকেই আজ সোমবার সকালে তার মৃত্যু হয়। এ মৃত্যুর জন্য বিজিবি’র নির্যাতনকে দায়ী করেছে তার পরিবার। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করেছেন।

এদিকে আবু সায়েদের মৃত্যুর ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের ব্যবসায়ীরা আজ সোমবার  দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ জানিয়েছেন।
এ ব্যাপারে বিজিবি ১২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোস্তাফিজুর রহমান জানান, ‘রেল স্টেশনের ঘটনায় মামলা হয়েছে। নির্যাতনের কারণে কেউ মারা যাওয়ার খবর আমি পাইনি।’






Shares