Main Menu

২৮ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানে কমিশন প্রস্তুত

+100%-

%e0%a6%9c%e0%a7%87%e0%a6%b2%e0%a6%be-%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%b7%e0%a6%a6-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9a%e0%a6%a8ডেস্ক ২৪:: আগামীকাল বুধবার (২৮ ডিসেম্বর) ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচন। ৩ চেয়ারম্যান প্রার্থী ও সদস্য প্রার্থীরা এইদিন ভোট যুদ্ধে অবতীর্ণ হবেন। চেয়ারম্যান প্রার্থী ৩ জন হলেও সদস্য প্রার্থী অনেক।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ৪২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩জন, ১৫টি সাধারণ সদস্য পদের মধ্যে ১০টি পদে ৩৫জন এবং ৫টি সংরক্ষিত মহিলা সদস্য পদের মধ্যে ২টি ওয়ার্ডে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যেই ৫টি সাধারণ ওয়ার্ডে এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে রয়েছেন।
এছাড়াও ১টি সাধারণ সদস্য পদে একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ওয়ার্ডের অন্যান্য প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা প্রতিক বরাদ্দের পর ঘোষনা দিয়ে নির্বাচন থেকে সঁরে দাড়িয়েছেন।

জেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩জন প্রার্থী। এর মধ্যে একজন আওয়ামীলীগ সমর্থিত। অপর দুইজন দলের বিদ্রোহী প্রার্থী। অবশ্য জেলা আওয়ামীলীগের দাবি চেয়ারম্যান পদে দলের একক প্রার্থী রয়েছেন। বাকী দু’জন আওয়ামীলীগের কেউ নয়। আওয়ামীলীগের সাথে তাদের কোন সম্পর্ক নেই।
চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ও জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাডভোকেট সৈয়দ এ.কে.এম এমদাদুল বারী- (চশমা) প্রতিক, বিদ্রোহী প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মোঃ শফিকুল আলম-(আনারস) প্রতিক, এবং মোবারক হোসেন-(ঘোড়া) প্রতিক।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার সবকয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অবস্থিত ভোট কেন্দ্রে ব্যালট পেপারসহ নির্বাচনি মালামাল পাঠানো হয়েছে।

মঙ্গলবার, ২৮ ডিসেম্বর সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ উপলক্ষে ব্যপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।প্রতিটি কেন্দ্রে পাচ জন সশস্ত্র পুলিশ সহ ১৫ জন আনসার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে কাজ করবে। তাছাড়া ৯ প্লাটুন বিজিবি স্ট্রাইকিং ফোর্সের দায়িত্ব পালন করবে ।

1






Shares