Main Menu

হ্যালো বেকারিতে ক্ষতিকর হাইড্রোজ ও নিম্নমানের কাঁচামালে তৈরী হচ্ছে মিষ্টি ও বেকারি পণ্য

+100%-

শহরের কাউতলীতে অবস্থিত হ্যালো বেকারি এন্ড সুইটসের কারখানায় মনিটরিং কার্যক্রম পরিচালনা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। সোমবার ব্রাহ্মণবাড়িয়া জেলা কার্যালয় এ কার্যক্রম পরিচালনা করে । জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম এর নেতৃত্বে শহরের বিভিন্ন হোটেল-রেস্তোরাঁ, বেকারি ও মিষ্টি জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদনকারী কারখানায় মনিটরিংকালে খোলা ডাস্টবিন,লেভেলিং প্রবিধানমালা লংঘন, অপরিষ্কার-অপরিচ্ছন্ন রান্নাঘর, হালনাগাদকৃত ট্রেড লাইসেন্স না থাকা, খাদ্যকর্মীদের স্বাস্থ্যসনদ না থাকাসহ বিভিন্ন অসঙ্গতি পরিলক্ষিত হয়।

এসময় হ্যালো বেকারি এন্ড সুইটসের কারখানা পরিদর্শনকালে মিষ্টি ও বেকারি পণ্যে মানব স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর হাইড্রোজ এর ব্যবহার, অত্যন্ত নিম্নমানের কাঁচামাল, অননুমোদিত কাঁচামাল এর ব্যবহার পরিলক্ষিত হয়।

এসময় প্রতিষ্ঠানগুলোকে সার্বিক পরিবেশ উন্নয়ন, কাস্টমার সার্ভিসের মানোন্নয়ন, উৎপাদিত পণ্যের গুনগত মানোন্নয়ন, ক্রয়-বিক্রয়ের রশিদ যথাযথভাবে সংরক্ষণ এবং খাদ্য কর্মীদের ব্যক্তিগত স্বাস্থ্যবিধি প্রতিপালনে দিকনির্দেশনা প্রদান ও প্রয়োজনীয় নির্দেশনা সম্বলিত লিফলেট-পোস্টার বিতরণ করা হয়।
এছাড়া নিরাপদ খাদ্য আইন এবং বিধি বিধান সম্পর্কে তাদেরকে অবহিত করা হয়। নিরাপদ খাদ্য নিশ্চিতে তারা প্রত্যেকেই দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

মনিটরিং কার্যক্রমে সার্বিক সহযোগিতা প্রদান করেন দায়িত্বপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ ছফিউর রহমান ভূইয়া; নমুনা সংগ্রহ সহকারী সুধীন সূত্রধর, ও অফিস সহায়ক ফাহিম মিয়া।






Shares