Main Menu

ব্রাহ্মণবাড়িয়ার নন্দনপুরে সনাকের উদ্যোগে মা সমাবেশ

সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ নির্ভর করে একমাত্র “মা” এর ভুমিকার উপর: জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

+100%-

টিআইবি’র সহযোগিতায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া’র উদ্যোগে নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে এক মা সমাবেশ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রাথমিক জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব সুব্রত কুমার বনিকের সভাপতিত্বে অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব রেজওয়ানুর রহমান। এছাড়া অনুষ্ঠানে বিশেষ ভাবে উপস্থিত ছিলেন সনাকের সভাপতি জনাব জেসমিন খানম, সদর উপজেলার নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস, সনাক সদস্য অধ্যাপক শফিকুল বারী, উপজেলা শিক্ষা অফিসার জনাব আব্দুস সামাদ আকন্দ, বুধল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুল হক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জনাব ইয়াকুব আলি।

মা সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সনাকের সভাপতি জনাব জেসমিন খানম। তিনি কঠিন আবহাওয়া সত্বেও মায়েরা তাদের উপস্থিতি নিশ্চিত করায় সকলকে সাধুবাদ জানান। স্বাগত বক্তব্যের পর সভাপতি জনাব সুব্রত কুমার বনিক তার বক্তব্যে সন্তানদের  শিক্ষায় মায়েদের বেশি বেশি সচেতন হতে বলেন। তিনি বলেন সন্তানের সবচেয়ে বর শিক্ষক হচ্ছেন মা, তার পরে বিদ্যালয়ের শিক্ষক। মায়েদের উচিত সন্তান্দের প্রতি বিশেষ যত্ন ও নজর দিতে হবে যাতে সন্তানরা মানুষের মত মানুষ হয়ে গড়ে উঠতে পারে।

উপস্থিত মায়েদের প্রশ্লোত্তর পর্বে বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল ও একটি নতুন বিল্ডিং করার জন্য জেলা প্রশাসক মহোদয়ের কাছে অনুরোধ জানান। মায়েরা বলেন, তাদের সন্তানদের ভাল ফলাফল অর্জনের জন্য আপ্রাণ চেষ্টা করবেন। ছেলেমেয়েদের নিয়মিত স্কুলে পাঠানোর সাথে সাথে বাড়িতে পড়ালেখার জন্য দেখাশুনা করবেন বলে মায়েরা অঙ্গীকার করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রাথমিক শিক্ষা অফিসার জনাব সুব্রত কুমার বণিক এ বিদ্যালয়ের অসুবিধাগুলো দূর করতে সর্ব প্রকার সহযোগিতার আশ্বাস দেন এবং প্রতিকুল আবহাওয়ার মধ্যেও উপস্থিত হওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান।

মা সমাবেশের প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব রেজওয়ানুর রহমান উপস্থিত মায়েদের উদ্দেশ্যে বলেন, সন্তানদের আগামী দিনের দেশের ভবিষ্যৎ নাগরিক হিসাবে গড়ে তুলুন। তাহলেই দেশ উপকৃত হবে। তিনি আরও বলেন সরকারের উন্ননয়নের ধারবাহিকতা রক্ষা করতে হলে মায়েদের আরও দক্ষ ভূমিকা পালন করতে হবে যাতে করে সন্তানরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে পরিবার, সমাজ এবং সর্বোপরি দেশের উন্নয়নে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করতে পারেন। তিনি ছেলে মেয়ে কে আলাদা চোখে না দেখে এক সমান করে দেখার প্রতি জোর প্রদান করেন।

উক্ত মা সমাবেশে প্রায় চার শতাধিক মা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকা পালন করেন সনাক সদস্য মোহাম্মদ আরজু। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন নন্দনপুর বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব জহিরুল ইসলাম মোল্লা এবং সহযোগিতায় ছিলেন ইয়েস সদস্যবৃন্দ।






Shares