Main Menu

সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাসেবার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

+100%-

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর উদ্যোগে ০৩ সেপ্টেম্বর ২০১৯ তারিখ মঙ্গলবার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়ায় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাসেবার মান উন্নয়নে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়ার সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লিটন দাস এবং স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক এর শিক্ষা বিষয়ক উপ কমিটির আহ্বায়ক অধ্যাপক মোঃ শফিকুল বারী। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং সনাক সভাপতি, সহ সভাপতি, সনাক সদস্য, ইয়েস সদস্যবৃন্দ।

মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লিটন দাস মতবিনিময় সভা আয়োজনের জন্য সচেতন নাগরিক কমিটি (সনাক) কে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তিনি সনাক এর কার্যক্রমকে সহায়ক শক্তি উল্লেখ করে প্রাথমিক শিক্ষায় সেবার মান উন্নয়ন ও সুশাসন নিশ্চিতে করণীয় বিষয়ে সনাক এর উত্থাপিত সুপারিশসমূহ বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ করবেন মর্মে সম্মতি জ্ঞাপন করেন।
সভায় সনাক সভাপতি প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার ক্ষেত্রে সেবার মান বৃদ্ধির জন্য চ্যালেঞ্জ নিতে হবে এবং তিনি দৃষ্টিভঙ্গির পরিবর্তনের পাশাপাশি নিজ নিজ অবস্থান হতে দায়িত্ব পালনের জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান।
মতবিনিময় সভায় আরও বক্তব্য প্রদান করেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুস সামাদ আকন্দ, সনাক সহ সভাপতি আবদুন নূর এবং সনাক সদস্য মোহাম্মদ আরজু।
মতবিনিময় সভায় সনাক এর পক্ষ হতে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির জন্য বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটিকে সক্রিয় করা, নিয়মিত মা সমাবেশ আয়োজনের মাধ্যমে অভিভাবকবৃন্দের সচেতনতা বৃদ্ধি ও বিদ্যালয়ের কার্যক্রমে অভিভাবকদের অংশগ্রহণ বৃদ্ধি, শিক্ষকবৃন্দের নিয়মিত বাড়ি পরিদর্শন, ছাত্র ছাত্রীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করা, জেলার অন্যান্য বিদ্যালয়ে সক্রিয় মা দল গঠন, জেলা ও উপজেলা শিক্ষা অফিসসহ প্রতিটি বিদ্যালয়ে অভিযোগ ও পরামর্শ বাক্স স্থাপন, বিদ্যালয়ে তথ্য বোর্ড স্থাপন, জেলা ও উপজেলা শিক্ষা অফিসে দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তার নাম ফলক দৃশ্যমান স্থানে স্থাপন করার জন্য সুপারিশ উত্থাপন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি






Shares