Main Menu

শিমরাইলকান্দি ও ভাদুঘরসহ ১৩ ভোটকেন্দ্র দখল হওয়ার আশঙ্কা আওয়ামীলীগের

+100%-

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে ১৩টি ভোটকেন্দ্র দখল হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী নায়ার কবির। দলের বিদ্রোহী মেয়র প্রার্থী মাহমুদুল হক ভূইয়া ও বিএনপির মেয়র প্রার্থী জহিরুল হকের লোকজন কেন্দ্র দখলে নিতে পারেন বলে আশঙ্কা তার।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে নায়ার কবিরের পক্ষে সংবাদ সম্মেলনে এ আশঙ্কার কথা জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার। পাশাপাশি তিনটি কেন্দ্রের ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের প্রতি দাবি জানান তিনি।

কেন্দ্র দখল হওয়ার আশঙ্কার বিষয়ে শুক্রবার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন আল মামুন সরকার।

সংবাদ সম্মেলনে আল মামুন সরকার বলেন, ‘ভাদুঘর দারুস সুন্নাহ কামিল মাদরাসার পূর্ব ও উত্তর ভবন, (পূর্বভবন), ভাদুঘর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ও নতুন ভবন, ভাদুঘর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব ও পশ্চিম ভবন এবং ভাদুঘর ঋষিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র দখল করে সংঘবদ্ধ সন্ত্রাসীরা স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক ভূইয়ার মোবাইল ফোন প্রতীকে জোর করে এককভাবে ভোট নেওয়ার চেষ্টা করবে।’

তিনি বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক ভূইয়ার মতো বিএনপির মেয়র প্রার্থী জহিরুল হকের নিজ গ্রাম শিমরাইলকান্দির তিনটি কেন্দ্র শিমরাইলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিমরাইলকান্দি দক্ষিণ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও তোফায়েল আজম কিন্ডার গার্টেন ভোটকেন্দ্র সংঘবদ্ধ সন্ত্রাসীদের মাধ্যমে দখল করে জোর করে ধানের শীষ প্রতীকে ভোট নেওয়ার চেষ্টা করবে।’

এছাড়া স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক ভূইয়ার লোকজন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ, কাউতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নয়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র দখলে নেওয়ার অপচেষ্টা করবে বলেও আশঙ্কা প্রকাশ করেন আল মামুন সরকার।

দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় মাহমুদুল হক ভূইয়াকে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পদ থেকে সাময়িক বহিস্কার করে দল থেকে স্থায়ী বহিস্কারের জন্য গত ১৪ ফেব্রুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে চিঠি দেয় জেলা আওয়ামী লীগ। পরে কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের অনুমোদনক্রমে গত ২২ ফেব্রুয়ারি মাহমুদুল হক ভূইয়াকে তার স্বীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ঝু্ঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, রোববার (২৮ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ৫৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৪৮টি। মোট ভোটার এক লাখ ২০ হাজার ৫০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৫৬২ ও নারী ভোটার ৬০ হাজার ৯৪২ জন।






Shares