Main Menu

ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের বৃত্তি প্রদান অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এমপি

শিক্ষার্থীদের মানুষকে মানুষ হিসেবে দেখার শিক্ষা দিতে হবে…

+100%-
ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন শিক্ষাজীবনকে কাজে লাগিয়ে সবাইকে দেশের যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠতে হবে। আর শিশু-কিশোরদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে সবাইকে ভূমিকা রাখতে হবে।
তিনি রবিবার বিকালে সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে
ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের বৃত্তি প্রদান, পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো হানিফের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। দেশ আজ সকল সেক্টরে উন্নয়ন হয়েছে উল্লেখ্য করে তিনি বলেন দেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে, চিকিৎসা সেবা আজ মানুষের দোর গোড়ায় পৌছেছে,শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে, মানুষের কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি পেয়েছে। সর্বোপরি, দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে ।
তিনি বলেন ব্রাহ্মণবাড়িয়ায় যারা আমাদের তরুণদের বিপথগামী করছে আমরা তাদের হাত থেকে ব্রাহ্মণবাড়িয়ার যুব সমাজকে মুক্ত করবো।ব্রাহ্মণবাড়িয়া থেকে মাদক মুক্ত করতে হবে। একটা সুশিক্ষিত জনশক্তি হিসাবে সমগ্র ব্রাহ্মণবাড়িয়াকে আমরা একটা অবস্থানে নিয়ে আসতে পারব।
তিনি ভাষা সৈনিকদের শ্রদ্ধাজ্ঞাপন করে বলেন বাংলা মায়ের শ্রেষ্ঠ সন্তানদের আত্মদানে সিক্ত আমাদের মাতৃভাষা। মাতৃভাষা সংগ্রামের ইতিহাস জাতি হিসেবে যেমন আমাদের গর্বিত করেছে তেমনি অন্যদেরকে করেছে অনুপ্রাণিত। মায়ের মুখের ভাষায় কথা বলার জন্য এমন আত্মোৎসর্গের ইতিহাস সত্যিই বিরল।
তিনি বলেন ভাষা আন্দোলন আমাদের স্বাধীনতার দিবস এনে দিয়েছে ৭১সালে আমরা স্বাধীন দেশ পেলাম, আর এ আন্দোলন, স্বাধীনতার এনে দিয়েছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
এসময় মানুষকে মানুষ হিসেবে দেখার শিক্ষা দেওয়ার জন্য তিনি ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রে কে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম শফিকুল্লাহ।
অনুষ্ঠানে সামাজিক,রাজনৈতিক, সাংস্কৃতিক, সাংবাদিক, সুশিল সমাজের প্রতিনিধি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সাগত্য বক্তব্য রাখেন ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের সভাপতি এস আরএম ওসমান গনি সজিব।
অনুষ্ঠান পরিচালনা করেন ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের সাধারন সম্পাদক আলেয়া জাহান তৃপ্তি।





Shares