Main Menu

যুক্তরাজ্য সফর শেষে উষ্ণ ভালোবাসায় সিক্ত অ্যাডভোকেট লোকমান হোসেন

+100%-

কেউ ফুল হাতে তুলে দিলেন। হ্যান্ডশেক করলেন অনেকে। কেউবা বুকে জড়িয়ে ধরলেন। পিঠ চাপড়ানোর লোকও কম ছিলেন না। মাথায় উষ্ণ পরশ অনেকের। বক্তাদের আলোচনাজুড়ে শুধুই বন্দনা। সঙ্গে দোয়া, আশীষ তো ছিলই।
অ্যাডভোকেট লোকমান হোসেন এভাবেই উষ্ণ ভালোবাসায় সিক্ত হলেন। লোকমান হোসেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি। একাধারে তিনি একজন শিক্ষানুরাগীও। যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের আমন্ত্রণে লন্ডন সফর শেষে দেশে ফেরার পর তিনি সংবর্ধিত হলেন। গত ১৪ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলা স্বেচ্ছাসেবক লীগ তাঁদের প্রিয়নেতাকে বরণ করে নিতে সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে আয়োজন করেন এক অনন্য অনুষ্ঠানের। এ সময় তাঁকে প্রাণঢালা সংবর্ধনা দেয়া হয়। এতে স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন উপজেলাসহ সকল ইউনিটের নেতাকর্মী, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, স্বেচ্ছাসেবী, সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ উষ্ণ ভালোবাসায় অ্যাডভোকেট লোকমান হোসেনকে প্রাণঢালা অভিনন্দন জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অন্যতম সহ সভাপতি ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আলহাজ্ব মোঃ মঈনউদ্দিন মঈন।
সংগঠনের সহ সভাপতি রুমেল আল ফয়সলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা জেলা জজকোর্টের ভারপ্রাপ্ত পিপি বীর মুক্তিযোদ্ধা এড. এস এম ইউসুফ, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ অমৃত লাল সাহা, মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার আলহাজ্ব হারুণ- অর- রশীদ, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মুজিবুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক এড. মাহবুবুল আলম খোকন, সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক কবি আবদুল মান্নান সরকার, বিশিষ্ট সাংস্কৃতিক ও সংবাদ ব্যক্তিত্ব চ্যানেল আই প্রতিনিধি দৈনিক সমতট বার্তার প্রকাশক সম্পাদক মনজুরুল আলম। অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত অতিথি ছিলেন লন্ডন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশের বাহিরে প্রথম বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের উদ্যোক্তা গর্বিত বাঙ্গালী লন্ডন প্রবাসী আফছার খান সাদেক, যুক্তরাজ্য সম্মিলিত সাংস্কৃতিক জোটের অন্যতম সহ সভাপতি বদরুজ্জামান বদর।

সংগঠনের সাধারণ সম্পাদক এম সাইদুজ্জামান আরিফের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমীন শাহীন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলহাজ্ব আবু হোরায়রাহ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আয়কর উপদেষ্টা সোমেশ রঞ্জন রায়, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা জাকির হোসাইন, অধ্যক্ষ মোস্তফা কামাল, আখাউড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মমিন মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষকবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন দেশের প্রবাসী প্রতিনিধিরা উপস্থিত হয়ে এড. লোকমান হোসেনকে ফুলেল শুভেচ্ছা জানান। ব্যাপক উৎসাহ উদ্দীপনায় বর্ণাঢ্য অনুষ্ঠানে যুক্তরাজ্য সফরের মাধ্যমে সম্মানিত হওয়ায় সংগঠনের পক্ষ থেকে অ্যাড. লোকমান হোসেনকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অন্যতম সহ সভাপতি ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আলহাজ্ব মোঃ মঈনউদ্দিন মঈন বলেন, এড. লোকমান হোসেন জাতির জনক বঙ্গবন্ধুর একজন নিবেদিত প্রাণ সৈনিক। বঙ্গবন্ধুর আদর্র্শের সৈনিক এড. লোকমান হোসেন জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি, আমাদের প্রিয়নেতা ও অভিভাবক র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সান্নিধ্যে থেকে রাজনৈতিক কর্মকান্ড. বিভিন্ন উন্নয়ন কাজ, শিক্ষার প্রসারসহ সামাজিক উন্নয়নে নিরলস ভাবে ভূমিকা রাখছেন। সততা নিষ্ঠা ঐকান্তিকতায় একজন ত্যাগী নেতা হিসেবে তিনি সকলের প্রিয়। যুক্তরাজ্য সফর করে তিনি আন্তর্জাতিক পরিমন্ডলেও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের সাথে সেতুবন্ধনে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা প্রসংশনীয়।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি লন্ডন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফছার খান সাদেক বলেন, অ্যাড. লোকমান হোসেনের যুক্তরাজ্য সফর প্রবাসীদের মধ্যে নতুন মেলবন্ধন সৃষ্টি করেছে। লন্ডনে সর্বস্তরের প্রবাসীরা তাকে আন্তরিক ভালবাসা জানিয়েছে। শুধু লন্ডন নয়, ব্রাহ্মণবাড়িয়ায় এসেও তার প্রতি বিভিন্ন শ্রেনী পেশার মানুষের যে ভালবাসা দেখেছি তাতে আমি অভিভূত, মানুষের সাথে মানুষের সম্প্রীতি বন্ধন রচনায় সফল ব্যক্তিত্ব অ্যাড. লোকমান হোসেনের উত্তরোত্তর সাফল্য কামনা করি।

অনুষ্ঠানে অনুভূতি ব্যক্তকালে এড. লোকমান হোসেন বলেন, আমি আমার জীবনকে মানুষের সেবা ও কল্যাণের জন্য নিবেদিত রাখতে চাই। মানুষের কল্যাণই তাঁর ব্রত বলে উল্লেখ করে তিনি মানুষ, সমাজ তথা রাষ্ট্রের জন্য কল্যাণকর কর্মকান্ডে নিজেকে নিবেদিত রেখে অপরিমেয় কর্মস্পৃহায় এগিয়ে যেতে সকল অগ্রজ সতীর্থ ও শুভানুধ্যায়ীদের দোয়া কামনা করেন। তিনি যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ ও সংবর্ধনা অনুষ্ঠান আয়োজনের জন্য স্বেচ্ছাসেবক লীগের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
আলোচনা পর্ব শেষে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি নিবেদিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।






Shares