Main Menu

ভারী বর্ষণে নবীনগর-ব্রাহ্মণবাড়িয়া সড়ক ভেঙ্গে খাদ, যান চলাচল বন্ধে দূর্ভোগ

+100%-

ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর উপজেলার আঞ্চলিক সংযোগ সড়কের মাটি সরে গিয়ে খাদের সৃষ্টি হয়ে সড়কটি বিভক্ত হয়ে গেছে। গত মঙ্গলবার দিনগত রাত ও বুধবার ভোর সকালের ভারী বর্ষণে রাস্তাটির এই অবস্থা সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে রয়েছে লক্ষাধিক মানুষ।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষর্দশী সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর উপজেলা পর্যন্ত প্রায় ১৫কিলোমিটার সড়কটি জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় পড়েছে। পাঁচ থেকে ছয় বছর আগে তিতাস নদের পাড় ঘেঁষা এই সড়কটি ছিল না। তখন সদর ও নবীনগর দুই উপজেলার মধ্যে যাতায়ত করতে নৌপথ ব্যবহার করতে হতো। এতে সময় ও খরচ দুই বেশি লাগত। নবীনগর অঞ্চলের মানুষের প্রাণের দাবির প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আওয়ামী লীগের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়জুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় স্বাধীনতার পর ২৬ কোটি টাকা ব্যয়ে সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর পর্যন্ত নতুন সংযোগ সড়ক ও পাগলা নদীতে একটি বিশাল সেতু নির্মাণ করা হয়। সেতু ও সংযোগ সড়কের কারণে দুই উপজেলার লক্ষাধিক মানুষের কষ্ট ও দুর্ভোগ লাঘব হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রায় চার থেকে পাঁচ বছর আগে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার গোকর্ণ থেকে পাগলা নদের নবীনগর উপজেলার কৃষ্ণনগরের পাগলা নদীর উপর সেতু পর্যন্ত সড়কটি নির্মিত হয়। গত মঙ্গলবার দিনগত রাত ও বুধবার ভোর সকালের ভারী বর্ষণের কারণে ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর আঞ্চলিক সড়কের সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর পশ্চিমপাড়ার অংশে রাস্তাটি দ্বিখন্ডিত হয়ে পড়েছে। পাশে থাকা বাড়িঘরের পানি সরতে না পেরে সড়কের নিচ দিয়ে ভারী বৃষ্টিপাতের পানি সরেছে। এতে সড়কের ওই অংশের নিচের বালু দেবে যাওয়া এবং সরে যাওয়ায় রাস্তাটিতে খাদ হয়ে গেছে।

জানা গেছে, সড়কের বিরামপুর অংশের রাস্তাটি ভেঙ্গে দ্বিখন্ডিত হয়ে গেছে। সড়কের ওই ভাঙ্গা অংশের দুই পাশ দিয়ে পথচারী ও মোটরসাইকেলসহ আরোহীদের চলাচল করতে দেখা গেছে।

স্থানীয়রা জানান, গত বুধবার সকালে সড়কে ভেঙ্গে আলাদা হয়ে গেছে। সড়কের নিচের মাটি সরে যাচ্ছে। দ্রুত বালু ফেললেই সড়কটি চলাচলের উপযোগী হয়ে যাবে।

ব্রাহ্মণবাড়িয়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শিরাজুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরির্দশন করেছি। দ্রুত সড়কটি চলাচলের জন্য উপযোগী করে তোলা হবে।






Shares