Main Menu

ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের ৬২৪৬জন শিশুকে হাম-রুবেলা টিকা প্রদান

+100%-

ব্রাহ্মণবাড়িয়া ২৫০শয্যাবিশিষ্ট জেনারেল(সদর) হাসপাতালে ইপিআই সেন্টারে এখন পর্যন্ত হাম-রুবেলার ৬২৪৬জন শিশুকে টিকা দেওয়া হয়েছে। নতুন বছরের জানুয়ারী ২৪ তারিখ পর্যন্ত হাম-রুবেলার টিকাদান কার্যক্রম চলবে।

রবিবার(২০ ডিসেম্বর) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল(সদর) হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন জানান।

হাসপাতালের ইপিআই নার্সিং ইনচার্জ রেখা আখতার জানান, গত ১২ ডিসেম্বর সকাল ৯টায় হাম-রুবেলা টিকাদান কর্মসূচি উদ্বোধন হয়েছিল। সর্বশেষ আজকে ৯মাস থেকে ১০ বছরের ১২৫০জন শিশুকে টিকা প্রদান করা হয়েছে। আনন্দের সাথে শিশুদের অভিভাবকরা হাসপাতালে টিকা দিতে আসতেছে।

তিনি আরও বলেন, সর্বশেষ গত ১৩ ডিসেম্বর ৮০০জন, ১৪ ডিসেম্বর ৯০০জন, ১৫ ডিসেম্বর ১২০০জন ও ১৭ ডিসেম্বর ১২০০জন শিশুকে হাম-রুবেলার টিকা প্রদান করা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. মোঃ একরাম উল্লাহ জানান, ঐ কার্যক্রমের আওতায় পৌর এলাকার ৯ মাস থেকে ১০ বছর বয়সের ৬৫ হাজার ৩৫০ জন শিশুকে এবং পর্যায়ক্রমে জেলার ৯টি উপজেলায় প্রায় ১০ লাখ শিশুকে এই হাম-রুবেলা টিকা দেয়া হবে। প্রচলিত টিকার বাইরে হাম-রুবেলা প্রতিরোধে অতিরিক্ত টিকা হিসেবে এই টিকা দেয়া হচ্ছে। আগামী মাসের ২৪ জানুয়ারী পর্যন্ত চলমান থাকবে।

উল্লেখ্য, গত শনিবার ১২ ডিসেম্বর সকালে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে হাম-রুবেলা টিকাদান কার্যক্রম উদ্বোধন করেছিলেন সিভিল সার্জন ডা. মো. একরাম উল্লাহ। এ সময় আরও উপস্থিত ছিলেন সদর
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাখাওয়াত হোসেন শামীম, ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. এনামুল হাসান, (এমও-সিএস) সুবল চন্দ্র সাহাসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন।






Shares