Main Menu

ইউনিয়র পরিষদ নির্বাচনের সংরক্ষিত মহিলা আসন নিয়ে পূর্ব বিরোধের জের

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়নে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৩০

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায় ইউনিয়র পরিষদ নির্বাচনের সংরক্ষিত মহিলা আসন নিয়ে পূর্ব বিরোধের জের ধরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে।

শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সদর উপজেলার বুধল ইউনিয়নে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে। এসময় দাঙ্গাবাজরা উভয় পক্ষের ১০ টি বাড়িঘর ভাংচুর ও অগ্নিসংযোগ করে। আহতদের স্থানীয় বিভিন্ন কিনিক সহ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় পুলিশ দুই মহিলা মেম্বারকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বুধল ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে শাহানা বেগম বিজয়ী হয়। এই আসনের মহিলা মেম্বার কিছু দিন আগে মৃত্যুবরণ করেন। তিনি মারা যাওয়ার পর এই পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ইউনিয়নের সাবেক দুই চেয়ারম্যান আলমের প্রার্থী হয় জোসনা বেগম ও তৈয়ব মিয়ার প্রার্থী হয় শিউলী বেগম। নির্বাচনে শিউলী বিজয়ী হওয়ার পর থেকে দু’ভাগে বিভক্ত হয়ে যায় তারা। এনিয়ে এলাকায় উত্তেজনা চলছিল। এরই ধারাবাহিকতায়  শনিবার সকালে দু’গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে নেমে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। সংঘর্ষে চলাকালে দাঙ্গাবাজরা উভয় পক্ষের ১০ টি বাড়িঘর ভাংচুর ও অগ্নি সংযোগ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলেই পৌছে প্রায় আধাঁঘন্টা চেষ্ট চালিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে। পুলিশ সংঘর্ষ চলাকালে ঘটনাস্থল থেকে জোসনা বেগম ও শিউলী বেগমকে আটক করেছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মো. মঈনুর রহমান জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে আটজনকে আটক করে পুলিশ।

 






Shares