Main Menu

ব্রাহ্মণবাড়িয়া ভূমিকম্প, কম্পনমাত্রা ৫.৭। উত্সস্থল ত্রিপুরা

+100%-

earthquakeডেস্ক ২৪:: ভূমিকম্পে কেঁপে উঠল ব্রাহ্মণবাড়িয়া । রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫.৭। মঙ্গলবার দুপুর ৩টা ১০ মিনিটে জেলা সদরে ভূমিকম্প অনুভূত হয়। তবে তাৎক্ষিণক ভাবে ক্ষয়তির কোনো খবর পাওয়া যায়নি। একই সময়ে জেলার আখাউড়া, কসবা ও আশুগঞ্জ ও বিজয়নগর উপজেলায় ভুমিকম্পন অনুভূত হওয়ার খবর পাওয়া গেছে।

পৌর এলাকার মৌলভীপাড়ার আলি মাউন পিয়াস বলেন, ভূমিকম্প কয়েক সেকেন্ড স্থায়ী হয়। একজন ব্যাংকার  জানান, ভূমিকম্প প্রায় ৫ থেকে ৭ সেকেন্ড এটি স্থায়ী হয়। দুপুরে খাবার সময় তীব্রভাবে ব্যাংক ভবনটি  কেঁপে উঠে। সবাই দ্রুত ভবন থেকে বেরিয়ে আসে। কাজিপাড়ার বাসিন্দা আনিস বলেন, ভূমিকম্পন অনুভূত হলে একটি চারতলা ভবন থেকে সবাই হুড়োহুড়ি করে নেমে পড়েন। ভুমিকম্পন তীব্রতায় অনেকের মাঝে আতংক ছড়ায়।

ব্রাহ্মণবাড়িয়া ছাড়াও দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প হওয়ার খবর পাওয়া গেছে। ফেনী, সিলেট, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম বিভিন্নস্থানে ভূমিকম্প হওয়ার খবর পাওয়া গেছে।

এই ভূমিকম্পে কোনও ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি। তবে বিভিন্ন এলাকায় টেবিল থেকে পড়ে টেলিভিশন ভাঙ্গার খবর পাওয়া গেছে।

ইন্ডিয়ান ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি সূত্রে জানা গেছে, ভূমিকম্পের স্থল ত্রিপুরার লনতারাইয়ের দক্ষিণ মাছমারা এলাকায় এটি বাংলাদেশ-ভারত সীমান্তের কাছাকাছি। এই প্রথম ৫ তীব্রতার উপরের কোনও ভূমিকম্পের উৎসস্থল ত্রিপুরা।[‘গ্রেট হিমালয়ান ভূমিকম্প’ আসতে দেরি হলে আরও বিপদ, সতর্কবার্তা বিশেষজ্ঞদের!]






Shares