Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল ভাবে সম্পন্ন

+100%-


গত ২৬শে ফেব্রুয়ারি রোজ রবিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগের কেন্দ্র ঘোষিত সময় ও নির্দেশনা মোতাবেক সফলভাবে সম্পন্ন হয়। ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিতব্য সম্মেলনে সকাল থেকেই বিভিন্ন উপজেলা এবং শহরের ওয়ার্ড, পাড়া, মহল্লা থেকে মহিলা আওয়ামীলীগের খন্ড খন্ড মিছিল জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের নামে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে জেলা পরিষদ মিলনায়তন চত্ত্বরে এসে সমবেত হতে থাকে। এ সময়ে সম্মেলন স্থলে প্রধান অতিথি সহ কেন্দ্রিয় মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছার মাধ্যমে স্বাগত জানায়। কানায় কানায় পরিপূর্ণ মিলনায়তন এবং মিলনায়তন চত্ত্বরে সমবেত নেতাকর্মীদের উপস্থিতিতে সকাল ১২ঘটিকায় সম্মেলনের মূল কার্যক্রম জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয়। সম্মেলনের উদ্ভোধন করেন শিরিন রোকসানা, প্রচার ও প্রকাশনা সম্পাদিকা, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটি।
জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মিনারা আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক এমপি ও কেন্দ্রিয় মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভানেত্রী আলহাজ্ব সাফিয়া খাতুন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কামরুন নেছা মান্নান, দপ্তর সম্পাদিকা, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জুবেদা খাতুন পারুল, সাবেক এম.পি ও সদস্য, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটি, দিলরুবা জামান শেলী, সদস্যা, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটি।
এছাড়া স্থানীয় পর্যায়ে আরো বক্তব্য রাখেন অধ্যাপিকা শাহিন সুলতানা, সভানেত্রী, কসবা উপজেলা মহিলা আওয়ামীলীগ ও কসবা উপজেলা ভাইস-চেয়ারম্যান, মঞ্জুয়ারা বেগম, সভানেত্রী, আখাউড়া উপজেলা মহিলা আওয়ামীলীগ, অধ্যাপিকা নুরুন্নাহার বেগম, সভানেত্রী, নবীনগর উপজেলা মহিলা আওয়ামীলীগ, রোকেয়া বেগম, সভানেত্রী, সরাইল উপজেলা মহিলা আওয়ামীলীগ, সৈয়দা পান্না বেগম, সভানেত্রী, নাসিরনগর উপজেলা মহিলা আওয়ামীলীগ ও উপজেলা ভাইস-চেয়ারম্যান, বিলকিস বেগম সাধারণ সম্পাদিকা, কসবা উপজেলা মহিলা আওয়ামীলীগ ও উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান, আসমা বেগম সাধারণ সম্পাদিকা, সরাইল উপজেলা মহিলা আওয়ামীলীগ, মফিজা বেগম ও আনারকলি আশুগঞ্জ মহিলা আওয়ামীলীগ নেত্রী। জেলা মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন রেহেনা বেগম রাণী, সাদেকা বেগম, নাজমা বেগম, সেলিনা চৌধুরী, এডঃ আলেয়া চৌধুরী, আসমা বেগম, রিপা বেগম, রাবেয়া আলম, নাসিমা বেগম, আকলিমা রহমান, ফেন্সি বেগম, ঝরনা রাণী, আয়েশা বেগম প্রমুখ।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সাফিয়া খাতুন বলেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও দলকে ক্ষমতায় রাখতে হলে আমাদের দলের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে তৃণমূল পর্যায় থেকে শক্ত ভীতের উপর দাড় করানোর মাধ্যমে দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে হবে। তিনি বলেন নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে, প্রধান মন্ত্রী শেখ হাসিনা-ই অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছেন। জঙ্গীবাদ মুক্ত, ক্ষুদা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার জন্য সকলকে এক ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।
সভাশেষে সম্মেলনের প্রধান অতিথি সকলের সামনে মিনারা আলমকে আবারও সভানেত্রী এবং তসলিমা সুলতানা খানম নিশাদকে সাধারণ সম্পাদিকা করে ৭১ সদস্য বিশিষ্ট জেলা মহিলা লীগের মধ্যে ২০ সদস্যের নাম ঘোষনা করেন।

অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন অধ্যাপিকা রুমানুল ফেরদৌসী, ফারহানা মিলি ও মারহুমা আক্তার কল্পনা। প্রেস রিলিজ






Shares