Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ৪২ জন হোম কোয়ারেন্টাইনে, বিদেশ ফেরতদের পর্যবেক্ষণে ইউনিয়ন ভিত্তিক কমিটি

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় এ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে ফিরে আসা ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলার বিভিন্ন স্থানের এসব বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে রাখার তথ্য নিশ্চত করেছে জেলার স্বাস্থ্য বিভাগ। আর করোনার প্রস্তুতি হিসেবে জেলায় ৩৭ আইসোলেশন বেড ও কোয়ারেন্টাইনের জন্য ১শ বেড প্রস্তুত রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইন বাড়ানোর চেষ্টা চলছে বলেও জানানো হয়েছে।

এদিকে, সরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গত ১থেকে ১৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় আসা প্রবাসীদের বিস্তারিত সংখ্যা জানা গেছে। ৯ হাজার ২শত ৮ জন প্রবাসীর মধ্যে সদর উপজেলায় ৩ হাজার ২৪ জন, আশুগঞ্জে ৩৬০ জন, সরাইল ৫৫৮জন, নাসিরনগর ২২৩ জন, নবীনগর ১৩৭২ জন, বাঞ্ছারামপুরে ৮৪৭ জন, কসবা ৭৫১ জন, আখাউড়া ১৮৭৯ জন ও বিজয়নগর উপজেলায় ১৯৪ জন।

তারা আসার পর হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও পর্যাপ্ত নজরদারির অভাবে তারা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছিল। পরে সরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা আসার পর নড়ে চড়ে বসে প্রশাসন। তাই বিদেশ ফেরতদের পর্যবেক্ষনে রাখতে কমিটি গঠন করা হয়েছে। জেলার ৯ উপজেলায় ৯৯টি ইউনিয়ন রয়েছে। প্রতিটি ইউনিয়নে ৩ টি কমিটি হবে। কমিটির সদস্যরাই খুঁজে বের করবেন সম্প্রতি কারা কারা বিদেশ থেকে এসেছে। ৮ মার্চের পর যারা এসেছে তাদের কোয়ারেন্টাইন করা হবে।






Shares