Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হয়েছে তিনদিন ব্যাপী অদ্বৈতমেলা-২০১৮

+100%-
ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ও বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে অমর কথাশিল্পি অদ্বৈত মল্লবর্মণ স্মরণে তিনব্যাপী অদ্বৈতমেলা-২০১৮। জেলা পুলিশের সহায়তায় তিতাস আবৃত্তি সংগঠনের উদ্যোগে  সোমবার শহরের গোকর্ণঘাটে অদ্বৈত মল্লবর্মণের জন্মভিটায় অদ্বৈত ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিকালে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে মেলার উদ্ধোধন করেনন  উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
সংগঠনের সহকারী পরিচালক বাছির দুলালের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র মিসেস নায়ার কবীর,জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার,মাছরাঙা টিভির বার্তা সম্পাদক শাহ মোহাম্মদ মুতাসিম বিল্লাহ,প্রেসক্লাব সভাপতি খ আ ম রশিদুল ইসলাম,বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ সাংগঠনিক সম্পাদক কাজি মাহতাব।
প্রধান অতিথির বক্তব্যে উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন,অদ্বৈত মল্লবর্মণ ছিলেন আমৃত্যু সংগ্রামী। জীবনের শুরু থেকেই তিনি ছিলেন ভীষণ মেধাবী ব্যক্তিত্ব। কবিতা রচনা দিয়ে তিনি সাহিত্য চর্চা শুরু করলেও কথা সাহিত্য দিয়েই তিনি বিশ্বখ্যাতি পেয়েছেন। তাঁর অমর সৃষ্টি তিতাস একটি নদীর নাম উপন্যাসে প্রেম-প্রীতি-মায়া যেমন আছেন তেমনি আছে জীবনে বেঁচে থাকার সংগ্রাম সুন্দরভাবে পথচলার লড়াই। তিনি তিতাস পাড়ের সমাজের জীবন-সংগ্রাম সার্থকভাবে তার এই অমর সাহিত্যে ফুটিয়ে তুলেছেন।
 বীর মুক্তিযোদ্ধা কন্ঠশিল্পি ফিরোজ আহমেদ ও জেলা পুলিশ সাংস্কৃতিক দলের সদস্যদের লোকগানের মধ্য দিয়ে প্রথম দিনের অনুষ্ঠানের  সমাপ্তি ঘটে।অনুষ্ঠানে সকল অতিথি ও শিল্পিদের শুভেচ্ছা স্মারক দিয়ে সম্মানিত করা হয়।





Shares