Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান, চালের গোডাউন সিলগালা, ৯ ব্যবসায়ীকে ১লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা

+100%-

করোনা ভাইরাসকে পুঁজি করে আতংক ছড়িয়ে গত এক সপ্তাহ ধরে ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন বাজারে চাল, আলু, পেয়াজ, আদা, রসুণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে এক শ্রেণীর মুনাফালোভী ব্যবসায়ী। এতে নিন্ম আয়ের মানুষ দুর্ভোগে পড়ে। সৃষ্ট পরিস্থিতিতে বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসন বেশ কয়েকটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।

রবিবার দুপুরে শহরের আনন্দ বাজারের চাল বিক্রেতা প্রতিষ্ঠান মেসার্স ইব্রাহীম ট্রেডার্সের মালিক মোহাম্মদ ইব্রাহীম মিয়াকে অতিরিক্ত মূল্যে চাল বিক্রী করায় ১ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া এই অভিযান পরিচালনা করেন।

এছাড়াও ইব্রাহীম মিয়ার নিয়ন্ত্রিত শহরতলীর ঘাটুরা ও নাটাই গ্রামের ২টি গোডাউনে মজুদ করে রাখা ২৬৪৭ বস্তা চাউলের কোন সঠিক কাগজ পত্র দেখাতে না পারায় নাটাই গ্রামের সিল গালা করা হয়েছে। অভিযোগ রয়েছে আনন্দ বাজারের চাল ব্যসায়ী জালাল মিয়া, জয়নাল মিয়া, সফিউল্লা মিয়া এবং ইব্রাহিম মিয়া সিন্ডিকেট করে চাউলের কৃত্রিম সংকট সৃষ্টি করে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত দাম আদায় করে আসছিল।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া জানান,  র‌্যাব, এনএসআই, পুলিশের সমন্বয়ে এই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। অভিযান অব্যাহত থাকবে।

এছাড়াও দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস জগৎ বাজার ও সড়ক বাজারসহ বেশ কয়েকটি বাজারে অভিযান চালায়।

এ সময় অতিরিক্ত মূল্যে পণ্যদ্রব্য বিক্রী করার দায়ে ৮ জন ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে অভিযান করার পর চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমতে শুরু করেছে বলে জানাগেছে।






Shares