Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় পৌর নির্বাচন :: বিএনপির নির্বাচন প্রত্যাহার

+100%-

DSC_0053

ব্রাহ্মণবাড়িয়ায় পৌর নির্বাচনে ভোট কারচুুপি অনিয়মের ও ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচন বর্জন ॥ নির্বাচন বাতিলের দাবীতে ৪ নং ওয়ার্ডের ৫ জন কাউন্সিলার প্রার্থীরবিক্ষোভ মিছিল

বিএনপির মেয়র প্রার্থী হাফিজুর রহমান মোল্লা কচি দুপুর ১২ টায় তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এসময় তিনি ৪৮টি কেন্দ্রের মধ্যে ৪২টি কেন্দ্রে কারচুপি ও অনিয়মের অভিযোগ করে পুনঃ নির্বাচন দাবী করেন।সংবাদ সম্মেলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খালেদ মাহবুব শ্যামল, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খোকন, দফতর সম্পাদক মো. মমিনুল হক প্রমুখ।
পরে বিএনপি প্রার্থীর সমর্থকরা প্রতিবাদ মিছিল করে। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে কলেজপাড়াস্থ জেলা বিএনপির সভাপতি ও মেয়র প্রার্থী হাফিজুর রহমান মোল্লা কচি তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। সংবাদ সম্মেলন শেষে কচির বাস ভবনের সামনে থেকে তার সমর্থকরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি সরকারি কলেজের সামনে আসামাত্রই কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। এর পর পরই কলেজের সামনে দুর্বৃত্তরা অন্তত অর্ধশত ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ সময় দুর্বৃত্তরা সরকারি কলেজ ভোটকেন্দ্রেও হামলার চেষ্টা করে। এর ফলে ওই কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে যায়।

এছড়াও নির্বাচন কারচুপির অভিযোগে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলার প্রার্থীরা । নির্বাচন বাতিলের দাবীতে ৪ নং ওয়ার্ডের ৫ জন কাউন্সিলার প্রার্থীরা বিক্ষোভ মিছিল করে। এসময় শহরের রেল গেইট, কালীবাড়ি মোড়সহ বিভিন্ন স্থানে প্রায় অর্ধশতাধিক ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে।






Shares