Main Menu

ব্রাহ্মণবাড়িয়ার ৯টি উপজেলায় ৪ দফা দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি শুরু

+100%-

টেকনিক্যাল কাজ করি টেকনিক্যাল বেতন স্কেল চাই’ শ্লোগান নিয়ে সারাদেশের ন্যায় এক যোগে ব্রাহ্মণবাড়িয়ার ৯টি উপজেলায় টেকনিক্যাল পদমর্যাদাসহ ৪ দফা দাবি বাস্তবায়নের দাবিতে  সোমবার সকাল থেকে ৯টি উপজেলার স্বাস্থ্য সহকারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে।

বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন দাবি বাস্তবায়ন সমন্বয় পরিষদ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ কর্মবিরতি পালিত হয়। জানা যায়, বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা, মূল বেতনের ৩০ শতাংশ মাঠ-ভ্রমন ভাতা, ঝুঁকি ভাতা, প্রতি ৬ হাজার জনসংখ্যার বিপরীতে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ ও ১০ ভাগ পোষ্য কোটা প্রবর্তনের দাবিতে এ কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট করা হয়। ঘোষিত দাবি না মানা হলে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সহকারীরা।

স্বাস্থ্য সহকারীরা জানায়, ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের এই দাবিগুলো বাস্তবায়নের ঘোষণা দেয়। পরবর্তীতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এর ঘোষণার পরেও দাবিগুলো এতদিন বাস্তবায়ন না হওয়ায় তারা অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে। এতে সকল উপজেলার স্বাস্থ্য সেবা কার্যক্রম বিঘিœত হচ্ছে। ৯ টি উপজেলার সকল টিকা দান কেন্দ্রে স্বাস্থ্য সেবা বন্ধ রয়েছে। ৯ টি উপজেলার ৪৫০ জন স্বাস্থ্য সহকারি স্বাস্থ্য সেবাদান থেকে বিরত রয়েছেন।

কর্মসূচিতে অংশ নেন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন এর যুগ্ম সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি আরশাদুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ মাঈনুদ্দিন, সাংগঠনিক সম্পাদক রাকিব উদ্দিনসহ কেন্দ্রীয় নেতা আলী আকরাম স্বপন ও আক্কাস আলী, নাসিরনগর উপজেলা শাখার সভাপতি মো: ফিরোজ আহমেদ, সাধারণ সম্পাদক মো: মাসুক মিয়া, জহিরউদ্দিন আহমেদ, জুলহাস শাহ, আল-মাউস, রতীন্দ্র সরকার,সৈয়দা মুসলিমা বেগম, সেলিনা বেগম, তাহমিনা বেগম, ফজল ভূইয়া, মোজাম্মেল হক,স্বপন দাস,সুরঞ্জন দেবনাথ,পলাশ রায়,নজরুল ইসলাম,ছোয়াব মিয়া,সৈয়দ মোখলেছুর রহমান,এইচ এম জাহিদ,নাছিরুল হক,দেবু দেবনাথ,বিজয় সূত্রধর,নিলীমা রায়,জাকিয়া চৌধুরী প্রমুখ। সরাইল উপজেলা শাখার সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক শিহাব সহ সকল স্বাস্থ্যসহকারী, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা শাখার সভাপতি মোঃ রুবেল মিয়া, সাধারণ সম্পাদক মোঃ নাজির আহমেদ ভূইয়া, বিল্লাল সরকার, মোঃ জহির মিয়া, আব্দুল আলিম, রানা মিয়া, শামসুন্নাহার ঝুমুর, অজিত দেবনাথ, ফরিদ মিয়া, সুজন খান, নিলু রাণী ধাম, নাজনীন বেগম, সাবিনা আক্তার সহ সকল স্বাস্থ্য সহকারীগণ, বিজয়নগর উপজেলা শাখার সভাপতি মোঃ আলাল উদ্দিন, সাধারণ সম্পাদক শাহিন মিয়াসহ সকল স্বাস্থ্যসহকারীগণ, কসবা উপজেলা শাখার সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক এস.এম আশরাফ, আখাউড়া উপজেলা শাখার সভাপতি সাঈফুল ইসলাম, সাধারণ সম্পাদক ইদ্রিস মিয়া সহ সকল স্বাস্থ্য সহকারীগণ, আশুগঞ্জ উপজেলা শাখার সভাপতি মোঃ মনির হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুনসহ সকল স্বাস্থ্য সহকারীগণ, নবীনগর উপজেলা শাখার সভাপতি রাকিব উদ্দিন খান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফরহাদ, বাঞ্ছারামপুর উপজেলার সভাপতি কামাল হোসেন ও সাধারণ সম্পাদক সহ সকল স্বাস্থ্যসহকারীগণ উপস্থিত থেকে কর্মবিরতি পালন করেন।প্রেস রিলিজ






Shares