Main Menu

ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার্থীদের হাতে নতুন বই

+100%-

boiব্রাহ্মণবাড়িয়ায় প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে। আর তাই বই উৎসবে মেতে উঠেছিলো ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার্থীরা।

শুক্রবার সকাল থেকেই জেলার বিভিন্ন প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়।

এদিকে, বই উৎসব উপলক্ষে শুক্রবার সকালে শহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে নতুন বছরের পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মো. মোশাররফ হোসেন। এসময় তিনি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার উপলব্ধি করে যে, জাতি শিক্ষিত না হলে দেশের উন্নয়ন সম্ভব নয়, দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই সরকার শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে শিক্ষানীতি প্রণয়ন করেছে, শিক্ষাখাতে প্রচুর অর্থ ব্যয় করছে। এরই অংশ হিসেবে সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মোহাম্মদ বশিরুল হক ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জেলার পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিমউল্লাহ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বণিক উপস্থিত ছিলেন।

এদিকে, বছরের প্রথম দিনেই নতুন বই হাতে পেয়ে আনন্দে উদ্বেলিত শিক্ষার্থীরা। প্রথম দিনেই নতুন বইয়ের জন্য সরকারকে ধন্যবাদও জানিয়েছে তারা।






Shares