Main Menu

ব্রাক্ষণবাড়ীয়া চলছে বিশ্ব ইজতেমার প্রস্তুতি

+100%-

20120101_065521মোঃআমিনুল ইসলাম// মুসলিম উম্মার দ্বিতীয় বৃহত্তম জামাত টংগী বিশ্ব ইশতেমার একাংশ সফল করার লক্ষে ব্রাক্ষণবাড়ীয়া সদর,তিতাস নদীর তীরে শালগাঁও কালিসীমা চৌদ্দ মৌজার ঈদগাহ ও হিলের মাঠে আগামী ৩,৪ ও ৫ ডিসেম্বর বিশ্ব ইজতেমার একাংশ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে শালগাঁও কালিসীমা ঈদগাহ মাঠে চলছে ব্যাপক প্রস্তুতি।

স্থানীয় সূএে জানা যায়,তুরাগ নদীর তীরে ১ ও ২ দফায় বিশ্ব ইজতেমা হয়।যার কারনে টংগীসহ আশেপাশে তীর্ব যানযট সৃষ্টি হয়,যার ফলে অনেকেই ইচ্ছা পোষন থাকলে তা সফল করতে পারে না এবং জেলা পর্যায়ে বিভক্ত হওয়ার ফলে বহু মুসলমান অংশগ্রহন করতে পারবে,সেই পরিপেক্ষিতে বিভিন্ন জেলায় বিশ্ব ইজতেমার একাংশ ভাগ করে দেওয়া হয়েছে।যাতে বিশ্ব ইজতেমা শান্তিপূর্নভাবে সফল করা যায়।

সরেজমিন ঘুরে দেখা যায়,জেলার বিভিন্ন উপজেলা থেকে ইজতেমাকে সফল করার লক্ষে বিভিন্ন মুসলমানগন এসে দিনরাত কাজ করে যাচ্ছে।ইজতেমা বাস্তবায়ন
কমিটির আহলে শূরে জেলা মার্কাস এর মাধ্যমে জানা যায়,১৮ ফুট দৈর্ঘ্য ও ১৮ ফুট প্রস্তুত গম্ভুজটি হবে এবং ৬৬৬ ফুট দৈর্ঘ্য ও ৩৩৮ ফুট প্রস্তত প্যান্ডেলটি করা হবে।এছাড়া ও ঈদগাহ মাঠে ও প্যান্ডেল করা হবে।

ধারনা করা হচ্ছে,এটি হবে ব্রাক্ষণবাড়ীয়া জেলার ইতিহাসে বৃহত্তম তাবলীগ জামাত অনুষ্ঠিত হবে।এলাকার স্থানীয় ডা.জসিম,রুবেল,আলী আজম,শাহদির,মনির হোসেন জানান,ফজর নামাজের পর থেকে বিভিন্ন জায়গা থেকে আগত মুসলিরা ও এলাকার যুবকবৃন্দকে নিয়ে ইজতেমা সফল করার জন্য কাজ করে যাচ্ছে।

তারা আরো জানান-আগত মেহমানদের হেদমত করতে,যা যা করনীয় তাই করা হবে। আর ধারনা করা হচ্ছে,ইজতেমা উপলক্ষে দুই লক্ষাধিক মুসলিম সমাগন হবে।তাছাড়া ও বাজার প্রাঙ্গণ ব্রিকফিল্ড ও ৩টি ব্রয়লারে ও জায়গা রয়েছে সেখানে ও ব্যবস্থা করা হবে।এলাকার উৎসাহ উদ্ধাপনায় দেখে জেলা ইজতেমার বাস্তবায়ন কমিটি সন্তুষ্ট প্রকাশ করেন।আহলে শুরা জেলা মার্কাস সদস্যরা জানান-এই এলাকার মানুষ আমাদেরকে সার্বিক সহযোগীতা করে যাচ্ছে এবং সামনে দিনগুলো
সহযোগীতার হাত বাড়িয়ে আগামী ৩,৪ ও ৫ তারিখে ইজতেমা সফল করার লক্ষে কাজ করে যাবে এবং সেখান থেকে দিনের দাওয়াত দেওয়ার কাজে আল্লাহর রাস্তায় আল্লাহকে খুশি করার উদ্দেশ্যে বেড়িয়ে পড়ার আহবান জানান।

তারা আরো বলেন,আমরা যাতে ইজতেমা সফল করতে পারি সেই জন্য পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কাছ থেকে সর্বাত্মক সহযোগীতা কামনা করছি।






Shares