Main Menu

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সংক্রন্ত সংসদীয় কমিটির সভাপতি হলেন মোকতাদির চৌধুরী এমপি

+100%-
ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসন থেকে টানা তৃতীয়বারের মত বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার,বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, জেলা আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।
কমিটির সদস্য করা হয়েছে প্রতিমন্ত্রী মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আসলামুল হক, কাজী ফিরোজ রশীদ, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান ও শেখ তন্ময়কে।
এছাড়াও র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হয়েছেন।
গত রোববার (১০ ফেব্রুয়ারি) সংসদ নেতার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব করেন। পরে প্রস্তাবগুলো ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ভোটে দিলে তা কণ্ঠভোটে পাস হয়। এ নিয়ে মোট ৩৪টি কমিটি গঠন করা হলো।
এর আগে নবম সংসদে তিনি পানি সম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি এবং দশম সংসদে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য মোকতাদির চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার নির্বাচনী এলাকা (ব্রাহ্মণবাড়িয়া সদর -বিজয়নগর) রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট নির্মাণ, অবকাঠামোগত উন্নয়ন, স্কুল কলেজের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করছেন। নতুন শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ, নদী-খাল খনন, ফ্লাইওভার/ওভারপাস নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পন্ন হয়েছে তার আমলে।
ইতোমধ্যে তার নির্বাচনী এলাকার দুটি উপজেলায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হয়েছে। তিনি সংসদ সদস্য হিসেবে ব্রাহ্মণবাড়িয়া সদর ও বিজয়নগর উপজেলায় বিগত আট বছরে প্রায় চার হাজার কোটি টাকার উন্নয়ন কাজ করেছেন। তার আমলেই এই দুই উপজেলার চিত্র পাল্টে গেছে।





Shares