Main Menu

বেগম রোকেয়া গোল্ডেন এ্যাওয়ার্ডে ভূষিত হলেন শিক্ষানুরাগী অ্যাড. লোকমান হোসেন

+100%-

adlkব্রাহ্মণবাড়িয়ার উদীয়মান কৃতিমূখ শিক্ষানুরাগী, সমাজকর্মী অ্যাড. লোকমান হোসেন দেশের অন্যতম সম্মানজনক “বেগম রোকেয়া গোল্ডেন এ্যাওয়ার্ড” এ ভূষিত হয়েছেন।

গত ৩০ নভেম্বর ২০১৬ রাজধানীর সেগুনবাগিচাস্থ মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুুঘর মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে তাকে এ পদক প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি শেরে বাংলা একে ফজলুল হকের দৌহিত্র সাবেক সচিব সৈয়দ মারগুব মুর্শেদ এ পদক তুলে দেন। অনুষ্ঠানে সাবেক সেনা প্রধান জেনারেল হারুনুর রশিদ, বিশিষ্ট কলামিষ্ট মোজাম্মেল হকসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, অ্যাড. লোকমান হোসেন তরুণ প্রজন্মের একজন নিবেদিত প্রাণ সমাজকর্মী ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব। নানারকম সেবামূলক ও ধর্মীয় কর্মকান্ডে যুক্ত থেকে ইতোমধ্যে তিনি সকলের দৃষ্টি আকর্ষন করেছেন। তিনি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, উন্নয়ন ও পরিচালনার কাজে যুক্ত থেকে শিক্ষাক্ষেত্রে ব্যাপক অবদান রেখে চলেছেন। অ্যাড. লোকমান হোসেন কাজীপাড়া দরগাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিসহ বহু প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। শিশুদের প্রিয় প্রতিষ্ঠান আমরা সূর্যমুখী ব্রাহ্মণবাড়িয়ার তিনি প্রতিষ্ঠাতা সভাপতি। বাংলাদেশ শিশু একাডেমী ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার তিনি কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য। আর্ন্তজাতিক সেবা সংস্থা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ব্রাহ্মণবাড়িয়া ইউনিটে ১৯৯৯-২০০৮ পর্যন্ত নির্বাচিত কার্যনির্বাহী সদস্য হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা জামে মসজিদ পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক ও জেলা ঈদগাহ্ পরিচালনা কমিটির সদস্য হিসেবে উভয় প্রতিষ্ঠানের উন্নয়ন কাজে সততা ও স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করছেন। শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত পরপর তিনবার জেলার শ্রেষ্ঠ শিক্ষানুরাগী, সমাজকর্মী হিসেবে স্বীকৃতি লাভ করেন। নারী শিক্ষা প্রসারে ইতোমধ্যে আলোচিত বেসরকারি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান উবায়দুল মোকতাদির মহিলা কলেজের তিনি প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি ২০১০ সালে স্নেহমুখী মাতাকে সঙ্গে নিয়ে পবিত্র হজব্রত পালন করেন। ইতোমধ্যে তিনি সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, নেপাল, ভারতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।
অ্যাড. লোকমান হোসেনের জন্ম ১৯৭২ সালের ২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজীপাড়া দরগাহ্ মহল্লায়। তার পিতা মরহুম সাদির হোসেন, মাতা রাজিয়া বেগম। তার স্ত্রী মিসেস জেসমিন হোসেন। দুই পুত্র সন্তান ও ইভান ও শোভন। পরিচ্ছন্ন উন্নয়ন চেতনার অধিকারী অ্যাড. লোকমান হোসেন ছাত্র জীবন থেকে রাজনৈতিক কর্মকান্ডে নিবেদিত প্রাণ। ২০০৭ সালে আইন পেশায় যোগদান করেন। বর্তমানে জেলা জজ কোর্টের এসিষ্টেন্ড পাবলিক প্রসিকিউটর (এ. পি. পি) এর দায়িত্ব পালন করছেন। অ্যাড. লোকমান হোসেনের আকাঙ্খা হচ্ছে সমাজ তথা রাষ্ট্রের জন্য কল্যাণকর সেবামূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রাখা। এ ক্ষেত্রে কর্মের স্বীকৃতিতে কীর্তিমানের খেতাব অর্জন করতে না চাইলেও অপরিমেয় কর্মস্পৃহায় আরো এগিয়ে যেতে তিনি সকল অগ্রজ, সতীর্থ ও শুভানুধ্যায়ীদের দোয়া চেয়েছেন।প্রেস রিলিজ






Shares