Main Menu

বুধল ইউনিয়ন পরিষদে টিআইবির উদ্যোগে প্রাক বাজেট আলোচনা

+100%-

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়ন পরিষদের ০৪ নং ওয়ার্ড এর আয়োজনে ২০১৮ – ২০১৯ অর্থবছরের বাজেট প্রনয়ণকে সামনে রেখে প্রাক বাজেট আলোচনার জন্য ২৩ মে ২০১৮ তারিখ ০৪ নং ওয়ার্ডের জনগণের অংশগ্রহণে ছাতিয়ান গ্রামে ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়। সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়ার ইয়েস সদস্য মোঃ আল আমিন এর সঞ্চালনায় ওয়ার্ড সভায় সভাপতিত্ব করেন ০৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব মোঃ আব্দুল হাকিম। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর স্থানীয় সরকার বিষয়ক উপ কমিটির আহ্বায়ক জনাব আবদুন নূর। স্বাগত বক্তব্যে তিনি বলেন স্থানীয় সরকার প্রতিষ্ঠান বিশেষত ইউনিয়ন পরিষদের জন্য েেয বাজেট প্রণয়ন করা হয় ইউনিয়নের সাধারণ জনগণ জানেনা এবং বাজেট সম্পর্কে ধারণা থাকেনা। বাজেট প্রণয়নে জনসাধরণের অংশগ্রহণ ও তাদের মতামত বাজেটে প্রতিফলিত হয় এরই উদ্দেশ্যে ওয়ার্ড সভার আয়োজন। ইউনিয়ন পরিষদের কার্যক্রমে জনগণের অংশগ্রহণ নিশ্চিত হলে ইউনিয়ন পরিষদের সাথে জনগণের সুুসম্পর্কের সেতুবন্ধন তৈরী হবে এবং ইউনিয়ন পরিষদের স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে।
সভায় বুধল ইউনিয়ন পরিষদের বিগত বছরের গৃহীত প্রকল্প ও অগ্রগতি উপস্থাপন করেন ইউপি সচিব জনাব ফরিদুল আলম।
এরিয়া ম্যানেজার মোহাম্মদ মাসুদুল আলমের পরিচালনায় ওয়ার্ড সভার মুক্ত আলোচনায় উপস্থিত জনসাধারণ এলাকার রাস্তা নির্মাণ ও সংস্কার, কালভার্ট নির্মাণ, স্যানিটেশন ও সুপেয় পানির ব্যবস্থাকরণ এবং সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচী বাজেট পরিকল্পনায় অন্তর্ভূক্তির জন্য দাবী জানান।
ওয়ার্ড সভার সভাপতি এবং ইউপি সদস্য জনসাধারণের দাবিসমূহ ইউনিয়ন পরিষদে উত্থাপন এবং বাজেটে প্রস্তাবিত চাহিদাগুলো অন্তর্ভূক্তির জন্য পদক্ষেপ গ্রহণ করবেন বলে প্রতিশ্রুতি প্রদান করেন।প্রেস বিজ্ঞপ্তি






Shares