Main Menu

বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে ব্রাক্ষণবাড়ীয়ায় চলছে ইজতেমার প্রস্তুতি ও রাস্তা সংস্কার

+100%-

20151113_165244মোঃআমিনুল ইসলাম:: মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম জামাত টংগী বিশ্ব ইজতেমার একাংশ সফল করার লক্ষে ব্রাক্ষণবাড়ীয়া সদর, তিতাস নদীর তীরে শালগাঁও কালিসীমা চৌদ্দ মৌজার ঈদগাহ ও হিলের মাঠে আগামী ৩,৪ ও ৫ ডিসেম্বর বিশ্ব ইজতেমার একাংশ অনুষ্ঠিত হবে। আর ইজতেমা কে কেন্দ্র করে ব্রাক্ষণবাড়ীয়া দক্ষিণ পৈরতলা থেকে পশ্চিমাঅঞ্চলে শালগাঁও কালিসীমা ঈদগাহ মাঠ পর্যন্ত ৩ কিলোমিটার রাস্তা ব্রাক্ষণবাড়ীয়া এম,পি সাহেব এর বিশেষ হস্তক্ষেপে সংস্কার করা হচ্ছে,ইতি মধ্যে রাস্তার মাঝখানে ও দুই পাশে পিচ কার্পেটিং এর কাজ চলিতেছে।তার জন্য পশ্চিমাঅঞ্চলের জনগন র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এম,পি কে সাধুবাদ জানান।

এমন একটি বিশেষ মুহুর্তে রাস্তা সংস্কার কাজটি করার জন্য ইজতেমা সূএে জানা যায়,তুরাগ নদীর তীরে প্রথম ও দ্বিতীয় দফায় বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়ে থাকে।যার কারনে টংগীসহ আশেপাশে তীর্ব যানযট সৃষ্টি হয়,যার ফলে অনেকেই ইচ্ছা পোষন থাকলে তা সফল করতে পারে না এবং জেলা পর্যায়ে বিভক্ত হওয়ার ফলে বহু মুসলমান অংশগ্রহন করতে পারবে,সেই পরিপেক্ষিতে ৩২ জেলায় বিশ্ব ইজতেমার একাংশ ভাগ করে দেওয়া হয়েছে।যাতে বিশ্ব ইজতেমা শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়। রাস্তার পাশাপাশি শালগাঁও কালিসীমার মাঠে আশেপাশে চলছে রাস্তা ভরাটের কাজ,যাতে আগত মুসল্লিরা রাস্তা দিয়ে শৃঙ্খলভাবে চলাফেরা করতে পারে।

সরেজমিন ঘুরে দেখা যায়,জেলার বিভিন্ন উপজেলা থেকে ইজতেমাকে সফল করার লক্ষে বিভিন্ন মুসলমানগন এসে দিনরাত কাজ করে যাচ্ছে। ইজতেমা বাস্তবায়ন কমিটির আহলে শূরে জেলা মার্কাস এর মাধ্যমে জানা যায়,১৮ ফুট দৈর্ঘ্য ও ১৮ ফুট প্রস্তুত হুজুরের জায়গাটি হবে এবং ৬৬৬ ফুট দৈর্ঘ্য ও ৩৩৮ ফুট প্রসত্ত প্যান্ডেলটি করা হবে।

এছাড়া ও ঈদগাহ মাঠে ও আশে প্যান্ডেল করা হবে।ধারনা করা হচ্ছে,এটি হবে ব্রাক্ষণবাড়ীয়া জেলার ইতিহাসে বৃহত্তম ইতজেমা জামাত ইতিমধ্যে ইজতেমাকে সফল করার জন্য জেলার বিভিন্ন উপজেলা থেকে আসতে শুরু করেছে বিভিন্ন ধর্মপ্রান মুসলমানগন। ইজতেমা আগত মুসল্লিরা জানান-ইনশাল্লাহ কয়েকদিনের মধ্যে ইজতেমার কাজ সম্পূর্ণ হবে। তারা আরো জানান-ইতি মধ্যে স্টেজ, গভীর নলকুপ বসানো, ওযুর জন্য পানির ব্যাবস্তা, পয় নিষ্কাষনসহ বিভিন্ন ধরনের কাজ করে যাচ্ছে ইজতেমা আগত মুসল্লিরা।






Shares