Main Menu

বিপুল উৎসাহ উদ্দিপনায় ব্রাহ্মণবাড়িয়ায় ঈদুল আযহা পালিত।

+100%-
³

³

ডেস্ক ২৪:: বিপুল উৎসাহ উদ্দিপনা আর ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পালিত হয়েছে মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আযহা। গতকাল বৃষ্টি হওয়ার পরও প্রশাসনের ইচ্ছে ছিল জেলা ঈদগাহ ময়দানে জামাত অনুষ্ঠানের । প্রশাসনের প্রস্তুতিও ছিল সেভাবে। কিন্তু রাতে প্রচুর বৃষ্টি হওয়ায় মাঠ হয়ে যায় অনুপযুক্ত।

untitledসকাল ৮টায় জেলা জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন মুফতি শামসুল হক।  এতে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেনসহ রাজনৈতিক , প্রশাসনিক ও জেলার বিশিষ্টজনেরা  অংশ গ্রহন করেন। দ্বিতীয় প্রধান জামাত অনুষ্ঠিত জেলা পুলিশ লাইন ময়দানে। ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. মিজানুর রহমান সহ পুলিশের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সহ অন্যান্য পুলিশ সদস্যরা অংশগ্রহন করেন।

এছাড়াও জেলা শহরের ট্যাংকেরপাড় জামে মসজিদ, মৌলভীজামে মসজিদ, শেরপুর গোরস্হান সন্নিকট মসজিদ সহ শহরের প্রতিটি মহল্লার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। নতুন পাঞ্জাবি আর টুপি পরে ঈদের জামাতে শামিল হয়েছেন নানা বয়সের, নানা শ্রেণী পেশার মানুষ। নামাজ শেষে তারা ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন কোলাকুলিতে। নামাজ, খুতবা ও দেশ ও জাতীর শান্তি কামনায় দোয়া শেষে মুসল্লিরা পৌঁছে যান নিজ নিজ বাসাবাড়িতে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে জেলা পুলিশ। ঈদকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা বা নাশকতা এড়াতে জেলাজুড়ে দায়িত্ব পালন করছে পোশাকধারী পুলিশ, সাদা পোশাকের পুলিশ, র‌্যাব, বিজিবি ও গোয়েন্দা সংস্থার সদস্যরা।






Shares