Main Menu

বিজয়নগরে এসএটিভির খোঁজ টিমের উপর হামলার ঘটনায় পাগলাবাচ্চুসহ পাঁচজনের সাজা(ভিডিও)

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে এসএটিভির খোঁজ টিমের উপর হামলার মামলায় অভিযুক্ত পাঁচজনের প্রত্যেককে তিন বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত।  বুধবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিনের আদালত এ সাজা প্রদান করেন। সাজাপ্রাপ্তরা হলো, বিজয়নগরের নলগড়িয়ার সাদেক মিয়ার ছেলে বাচ্চু মিয়া ওরফে পাগলা বাচ্চু (৪৫), চুরু মিয়ার ছেলে লিটন মিয়া (৩৮), মৃত মন্নাফ মিয়ার ছেলে কাসেম মিয়া(৪০) , ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কান্দিপাড়ার মো. জুনায়েদ ও পৈরতলার সেলিম মিয়ার ছেলে জসিম মিয়া (৩০)।

আদালত অভিযুক্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দু’মাসের কারাদন্ডের আদেশ দেন।

মামলার বাদী এসএ টিভির ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মো. মনিরুজ্জামান পলাশ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

রায়ের পর বুধবার বিকেলে তিনি জানান, ২০১৫ সালের ৫ ফেব্রুয়ারী বিজয়নগর সীমান্তে মাদক চোরাচালান নিয়ে প্রতিবেদন করে এসএটিভির অনুসন্ধানী অনুষ্ঠান ”খোঁজ” টিম। পরবর্তীতে আদম পাঁচার নিয়ে খবর সংগ্রহে গেলে ২০১৫ সালের ২১ ফেব্রুয়ারী এসএ টিভির ’খোঁজ’ টিমের প্রধান প্রতিবেদক এসইউ সেলিম, ক্যামেরা পার্সন আশিক ইসলাম, গাড়ি চালক হাবিব মিয়া ও জেলা প্রতিনিধি মনিরুজ্জামান পলাশের উপর বিজয়নগরের মিরাসানী রেলক্রসিং এলাকায় হামলা চালায় বাচ্চু বাহীনি। এ সময় প্রায় পাঁচ লক্ষ টাকা মূল্যমানের পেনাসনিক ভিডিও ক্যামেরা ভাংচুর, একটি গোপনে ভিডিও ধারণের ক্যামেরা গোপ্রো হিরো৩ ছিনিয়ে নেয়াসহ সকলকে লাঞ্ছিত করে বাচ্চু ও তার সন্ত্রাসীরা।  এ ঘটনায় তিনি বাদী হয়ে বিজয়নগর থানায় মামলা দায়ের করেন। এর মধ্যে বাচ্চু মিয়া ও জসিম মিয়া জেল হাজতে আছেন। বাকিরা পলাতক রয়েছেন। তিনি দ্রুত পলাতক আসামীদের গ্রেফতারের দাবি জানান।

এ মামলার সরকার পক্ষের আইনজীবি ব্রাহ্মণবাড়িয়া দ্রুত বিচার আদালতের এপিপি এড. নাজমুল হক লিটন রায়ের প্রতিক্রিয়ায় বলেন, এ চাঞ্চল্যকর মামলার রায়ে ন্যায় বিচার হয়েছে। এ রায় একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। এ রায়ের মাধ্যমে সাংবাদিকদের নিরাপত্তার বিষয়টি আরো শক্তিশালী হয়ে উঠল।






Shares