Main Menu

বিএনপি-জামায়াতের ইন্ধনে ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডব

+100%-

muktadir18115ডেস্ক ২৪:: গত ১১ ও ১২ জানুয়ারি ব্রাক্ষণবাড়িয়ায় ধ্বংসযজ্ঞ ও তাণ্ডবের জন্য জামায়াত-বিএনপিকে দায়ী করেছেন জেলা আওয়ামী লীগেরসভাপতি ও সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ব্রাক্ষণবাড়িয়া জেলা আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন তিনি।

বিএনপি ও জামায়াতের যোগসাজসে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় জামেয়া ইউনুসিয়া মাদ্রাসার ছাত্ররা এ হামলা চালায় বলেও দাবি করেন সংসদ সদস্য উবায়দুল মোকতাদির।

এ হামলা ও তাণ্ডবের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তসহ চার দফা দাবি তুলে ধরেন মোকতাদির।

দাবিগুলো মধ্যে- হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত, ক্ষতিগ্রস্থ সংস্থার জন্য উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান, ভিডিও চিত্র দেখে দোষীদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার এবং প্রকৃত অপরাধীদের বিচার করা।

তিনি বলেন, “বিএনপি ও জামায়াতের যোগসাজসে হামলাকারীরা লুটপাট চালিয়ে ব্যবসায়ীদের প্রায় ৭০ কোটি টাকার ক্ষতি করে। ঘটনা দিন শেষ রাতের দিকে চারতলার ছাদ থেকে একজন ছাত্র নিচে পড়ে গেলে তার মৃত্যু হয়। ছাত্র মৃত্যুর ঘটনাকে ভিন্ন খাতে নিতে ফজরের নামাজের পরে মাদ্রাসার ছাত্ররা লাঠিসোটা নিয়ে শহরে জড়ো হতে থাকে। এরপর ইজি বাইকের ভাড়াকে কেন্দ্র করে এই হামলা চালানো হয়। পরে দুর্বৃত্তরা এটিকে মাদ্রাসা ছাত্র নিহতের ঘটনা বলে গুজব ছড়ায়।”

ব্রাহ্মণবাড়িয়ার ধ্বংসলীলার বর্ণনা দিতে গিয়ে মোকতাদির চৌধুরী বলেন, “হামলাকারীরা ১২ জানুয়ারি মুক্তিযোদ্ধা ভবনে, শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বরের সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের ওপর হামলা চালায়। এমন কি ওস্তাদ আলাউদ্দিন খাঁর বাড়ীতে অবস্থিত সঙ্গীতাঙ্গ ও মিউজিয়ামেও হামলা করে ব্যাপক ক্ষতিসাধন করে।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ব্রাক্ষণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, পৌর মেয়র মো. হেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মইন প্রমুখ।






Shares