Main Menu

২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলার ঘটনায় জড়িতদের বিচার দাবিতে ও সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে জেলা আওয়ামী লীগের সমাবেশ ও গণমিছিলের আয়োজন

বর্বরোচিত ২১ আগষ্টের গ্রেনেড হামলায় তৎকালীন সরকারের সমপৃক্ততা এখন প্রমানিত:: র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

+100%-

mp21816 ডেস্ক ২৪:: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, হাওয়া ভবনের ইঙ্গিতেই ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা চালানো হয়েছিল।

রোববার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের লোকনাথ দীঘির ময়দানে আয়োজিত এক সমাবেশ ও গণমিছিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলার ঘটনায় জড়িতদের বিচার দাবিতে ও সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সমাবেশ ও গণমিছিলের আয়োজন করে।

মোকতাদির চৌধুরী বলেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতেই শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা করা হয়েছিল। আল্লাহর অশেষ রহমতে শেখ হাসিনা বেঁচে গেলেও সেই হামলায় নারী নেত্রী আইভী রহমানসহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী নিহত হন। এতবড় একটি হামলার পরও তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া শেখ হাসিনাকে সমবেদনা পর্যন্ত জানাননি। বর্বরোচিত এ গ্রেনেড হামলায় যে তৎকালীন সরকার জড়িত ছিল সেটি প্রমাণিত।

মোকতাদির চৌধুরী আরো বলেন, একটি চক্র জঙ্গিবাদকে উসকানি ও সন্ত্রাস সৃষ্টি করে যুদ্ধাপরাধীদের রক্ষা করার জন্য নানা অপপ্রয়াস চালাচ্ছে। এর বিরুদ্ধে এবার আমরা ২১ আগস্টকে জঙ্গিবাদ এবং সন্ত্রাসবিরোধী দিবস হিসেবে পালন করছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, এগিয়ে যাওয়াকে বাধাগ্রস্ত করতে সেই চক্রটি কাজ করছে। তাই এদের প্রতিহত করাই এখন আমাদের কাজ।

DSCN4120

পরে সমাবেশ শেষে লোকনাথ দীঘির সামনে থেকে মোকতাদির চৌধুরীর নেতৃত্বে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী একটি গণমিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা ঈদগাহ মাঠে গিয়ে শেষ হয়। মিছিলে লাঠি নিয়ে জেলা আওয়ামী লীগ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

dav

dav

dav

 

 






Shares