Main Menu

বর্তমান সরকার গরীব-অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছে: জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

+100%-

dcsirপ্রতিনিধি:: জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, বর্তমান সরকার গরীব-অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছে। তিনি গতকাল শনিবার দুপুরে সদর উপজেলার মজলিশপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে মজলিশপুর পশ্চিমপাড়া আশ্রয়ন প্রকল্প ও মজলিশপুর আমিরপাড়া আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মধ্যে শীতবস্ত্র (কম্বল) বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান আরো বলেন, বর্তমান সরকার গরিব-অসহায় মানুষের জন্য বাসস্থানের ব্যবস্থা করেছে। আশ্রয়ন প্রকল্প গুলোতে বিদ্যুতের ব্যবস্থা করেছে, বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছে। তিনি বলেন, সরকার স্বাস্থ্য সেবাকে জনগনের দোরগোড়ায় পৌছে দিতে কাজ করছে। তাই বর্তমান সরকার ক্ষমতায় এসে প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিক চালু করেছে। এই ক্লিনিকগুলোতে ৩০ রকমের ওষুধ পাওয়া যায়। তিনি বলেন, সরকার আপনাদের জন্য ঋনের ব্যবস্থা করেছে। আশ্রয়হীন মানুষের জন্য আশ্রয়ন প্রকল্প চালু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় এর খোঁজ-খবর রাখেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘরে ঘরে বিদ্যুত পৌছে দিচ্ছেন। গ্রামাঞ্চলে রাস্তা-ঘাট করছেন। বিদ্যালয়হীন গ্রামগুলোতে বিদ্যালয় প্রতিষ্ঠা করছেন। প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেন্টার চালু করেছেন। এই সেন্টারগুলো থেকে গ্রামের লোকজন বিভিন্ন ধরনের সেবা পাচ্ছেন। তিনি বলেন, সরকার আপনাদের জন্য কাজ করছে। আপনাদেরকেও সরকারকে সহযোগীতা করতে হবে।

জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান আরো বলেন, বর্তমানে শীতকাল। এই শীতে আপনারা যাতে কষ্ট না করেন সেজন্য সরকার আপনাদের জন্য শীত বস্ত্র পাঠিয়েছে। আপনাদের ভাগ্যের উন্নয়নে সরকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে। তিনি আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের সন্তানদেরকে স্কুলে পাঠাবেন। তারা যাতে মাদকসেবী না হয়, জঙ্গীবাদে জড়িয়ে না যায় সেদিকে খেয়াল রাখবেন। তিনি বলেন, আশ্রয়ন প্রকল্পে সরকার আরো ঘর করে দেবে। আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের জন্য সরকার সকল ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করবেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম।

অনুষ্ঠানে দুইটি আশ্রয়ন প্রকল্পের ১১০জন বাসিন্দার মধ্যে ১১০টি কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আলী আফরোজ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সাংবাদিক শফিকুল আলম খন্দকার, ইউনিয়ন পরিষদের সদস্যগন সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।






Shares