Main Menu

বর্ণাঢ্য অনুষ্ঠানমালায় একুশে আলোর প্রকাশনার ১৫ বছর পূর্তি উদযাপন

+100%-

বর্ণাঢ্য অনুষ্ঠানমালার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত দৈনিক একুশে আলো’র প্রকাশনার ১৫ বছর পূর্তি উৎসব পালিত হয়েছে। এ উপলক্ষে গত মঙ্গলবার সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়া শহরে আনন্দ শোভাযাত্রা, প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। শহরের পৌর আধুনিক সুপার মার্কেটের সামনে থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
এতে প্রধান অতিথির বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, আমাদের জাতীয় জীবনের এক চেতনাদীপ্ত দিন ২১ ফেব্রুয়ারি। এ দিবসের সাথে নামের সামঞ্জস্য রেখে এই তারিখে একুশে আলো নামক পত্রিকাটির আত্মপ্রকাশ এবং সাপ্তাহিক থেকে দৈনিকে উন্নীত হয়ে ১৫ বছর প্রতিকুলতার সাথে লড়াই করে টিকে থাকা সত্যি আশা জাগানিয়া ঘটনা। তিনি বলেন, অতীতের ধারাবাহিকতায় একুশের চেতনা বুকে ধারণ করে দৈনিক একুশে আলো জাতিকে আগামীদিনের পথ দেখাবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), পৌর মেয়র মিসেস নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিপিএম (বার) বলেন, মহান ভাষা আন্দোলনে এ জাতি রক্ত দিয়েছিল শুধুই কথা বলার জন্য নয়, বরং লড়েছিল বাংলা ভাষাকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করতে। একুশে আলোকে সেই চেতনা লালন করে এগিয়ে যেতে হবে। তিনি স্থানীয় সংবাদ মাধ্যমের ভূমিকা উল্লেখ করে বলেন, জাতীয় পত্রিকায় সংগত কারণেই সব সংবাদ তুলে ধরা সম্ভব হয় না। স্থানীয় সংবাদ মাধ্যমে স্থানীয় সমস্যা ও সম্ভাবনার চিত্র তুলে ধরা হয়। এটি সুন্দর সমাজ বিনির্মানে অত্যন্ত সহায়ক। এ ক্ষেত্রে দৈনিক একুশে আলোর ভূমিকার তিনি ভূয়সী প্রশংসা করেন।
পৌর মেয়র মিসেস নায়ার কবির বলেন, দৈনিক একুশে আলো একুশের চেতনায় জাতিকে উজ্জীবিত করে আক্ষরিক অর্থেই নামের স্বার্থকতা প্রমান করতে সক্ষম হয়েছে। তিনি এই ধারাবাহিকতা অক্ষুন্ন থাকবে বলে আশা প্রকাশ করেন।
একুশে আলোর সম্পাদক ও প্রকাশক সেলিম পারভেজ এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মোহাম্মদ আরজু, দৈনিক সমতট বার্তা‘র সম্পাদক মনজুরুল আলম, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আ.খ.ম কাউসার এমরান, রিয়াজ উদ্দিন জামি, দৈনিক সরোদ পত্রিকার সম্পাদক পিযুষ কান্তি আচার্য, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার আব্দুর নুর, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার জাবেদ রহিম বিজন, কবি ও সাংবাদিক মনির হোসেন ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবু হোরায়রা প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন একুশে আলোর নির্বাহী সম্পাদক মোহাম্মদ মোজাম্মেল হক ও অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ শফিকুল ইসলাম। পরে উপস্থিত অতিথিবৃন্দ একুশে আলোর জন্মদিনের কেক কাটেন। আনন্দ শোভাযাত্রায় সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মঈনুর রহমান, এডভোকেট বশির আহম্মেদ, এডভোকেট মোঃ রেজাউল করিম সাচ্চুসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন্ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- প্রধান বার্তা সম্পাদক মোঃ আশিকুর রহমান মিঠু, স্টাফ রিপোর্টার মজিবুর রহমান খান, আরিফুর রহমান আরিফ, আইটি ইনচার্জ আবদুল্লাহ আল মামুন খান, সরাইল প্রতিনিধি মোঃ মুরাদ খান, নবীনগর প্রতিনিধি আক্কাস আলী, আখাউড়া প্রতিনিধি জালাল হোসেন মামুন।






Shares