Main Menu

পড়াশুনার পাশাপাশি ক্রীড়া চর্চায় শিক্ষার্থীদের অত্যন্ত মনোযোগী হতে হবে- জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, শিক্ষার্থীদের শুধু লেখাপড়ায় মনোযোগী হলে চলবেনা, তাদেরকে খেলাধুলায়ও মনোযোগী হতে হবে। কারণ খেলাধুলা শরীর ও মনকে চাঙ্গা রাখে। তিনি বুধবার নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ব্রাহ্মণবাড়িয়ার গবেষক মুহম্মদ মুসা’র সভাপতিত্বে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান ক্রীড়া ও সংস্কৃতির ক্ষেত্রে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি বলেন, পড়াশুনার পাশাপাশি ক্রীড়া চর্চায় শিক্ষার্থীদের বেশি করে মনোযোগ দিতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত খেলাধুলার চর্চা বাড়াতে হবে। কারণ, খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য জরুরি। একমাত্র খেলাধুলাই পারে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রাখতে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার চর্চা একটি গুরুত্বপূর্ণ বিষয়। যথাযথ শারীরিক ও মানসিক বিকাশ না হলে কর্মক্ষেত্রে সফল হওয়া যায় না। ছোট বেলা থেকেই খেলাধুলার অনুশীলন করতে হবে। স্কুল পর্যায়ের এ প্রতিযোগিতার মধ্য দিয়ে অনেক ক্রীড়াবিদ তৈরি হবে। এদের মধ্যে থেকেই ভবিষ্যতে জাতীয় পর্যায়ের ক্রীড়াবিদ তৈরি হবে। বর্তমান সরকার খেলাধুলার দিকে বেশি নজর দেওয়ার ফলে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশর অর্জন দেশ-বিদেশে ছড়িয়ে পড়ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), ব্রাহ্মণবাড়িয়া মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম শফিকুল্লাহ্, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র।

স্বাগত বক্তব্য রাখেন নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাহিদুল ইসলাম।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক সৈয়দ মোঃ তফসির ও আসমা বেগমের পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য এস আর এম ওসমান গণি সজীব, ব্রাহ্মণবাড়িয়া শিক্ষক সমিতির সভাপতি ফরিদ আহম্মেদ খান, ডিডি অফিস কুমিল্লার বিদ্যালয় পরিদর্শক কাজী সলিমুল্লাহ্, গভঃ মডেল গালর্স হাই স্কুলের প্রধান শিক্ষক নাঈমা জান্নাত, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম, জেলা পরিষদের সদস্য ছাদেকুর রহমান শরীফ, শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল খান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন, প্যারেড, সালাম গ্রহণ ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে প্রতিযোগিতার শুভ সূচনা করা হয়। পরে আলোচনা সভা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।






Shares