Main Menu

প্রত্যেকেকে কর্মের মধ্যে সম্পৃক্ত থেকে দেশকে এগিয়ে নিতে হবে:: – জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন

+100%-

দলিত, হরিজন, বেদে ও হিজরা জনগোষ্টীর জীবনমান উন্নয়ন প্রশিক্ষণ

02-08-20162

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার দেশের জনগণকে জনসম্পদে পরিণত করতে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসনার গভীর আন্তরিকতায় সরকার পিছিয়ে থাকা অবহেলিত জনগোষ্টীকে এগিয়ে নিতে প্রশিক্ষণ,কর্মমূখী পদক্ষেপ, ঋণ প্রদান সহ নানা ভাবে অণুপ্রেরণা দিচ্ছে, তিনি প্রত্যেকেকে কর্মের মধ্যে সম্পৃক্ত থেকে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানান। তিনি বলেন সমাজসেবা বিভাগের মাধ্যমে সেবা মূলক বিভিন্ন কার্যক্রম বিশেষ করে দলিত, হরিজন বেদে হিজরা জনগোষ্টীর জীবন মান উন্নয়নে সরকার প্রশিক্ষণ সহ কর্মসংস্থানের জন্য যে সহায়তা দিচ্ছে তা অভ’তপূর্ব । প্রশিক্ষণাথীদের সরকারের এ সহায়তা , প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে তার প্রতিফলন ঘটাতে হবে। তিনি সন্ত্রাস জংগিবাদের বিরুদ্ধে সকলকে সচেতন হওয়ার জন্যও আহবান জানিয়েছেন।

02-08-20167
গতকাল মঙ্গলবার জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে সমাজসেবা কার্যারয় মিলনায়তনে দলিত, হরিজন, বেদে ও হিজরা জনগোষ্টীর জীবনমান উন্নয়নে ৫০ দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।

02-08-20161
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র নায়ার কবীর, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক , সাবেক পৌর চেয়ারম্যান, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, কুমিল্লা সমাজসেবা কার্যালয়ের সহাকারী পরিচালক জেড এম মিজানুর রহমান খান, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমীন শাহীন প্রমুখ।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোস্তফা মাহমুদ সারোয়ার এর সভাপেিতত্ব অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার আবুল কালাম আজাদ।

02-08-20166
স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এসএম শাহীনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজসেবা কর্মচারী কল্যাণ পরিষদের জেলা সভাপতি মোঃ মনির হোসেন ভ’ইয়া, প্রশিক্ষণার্থী খেলু হিজরা, আকাশ দাস। অন্যান্যের মধ্যে ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের পাঠাগারর সম্পাদক নজরুল ইসলাম শাহজাদা, দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু,সমাজসেবা অফিসার শারমিন রহমান চৌধুরী,প্রশিক্ষক ছিলেন স্মৃতি সবুর,বুলবুল ফেরদৌস,স্বপন আহমেদ সহ প্রশিক্ষণার্থীরা। পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ জামাল উদ্দিন। অনুষ্ঠানের প্রথম পর্বে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ডিজিটাল সেবা প্রদান ও উন্নয়নে দেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হওয়ায় সমাজসেবা বিভাগের কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে ফুলেল অভিনন্দন জানান হয়।

সবশেষে দলিত, হরিজন, বেদে ও হিজরা জনগোষ্টীর প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র ও ঋণের অর্থ প্রদান করা হয়।






Shares