Main Menu

প্রতি উপজেলা থেকে দুজনের করোনা পরীক্ষা : ব্রাহ্মণবাড়িয়ার ১৪ জনই করোনা মুক্ত

+100%-

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে প্রত্যেক উপজেলা থেকে অন্তত দুজন করে সন্দেহভাজন ব্যক্তির নমুনা পরীক্ষার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২ এপ্রিল, বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। এরপরই ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলা থেকে ১২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল ঢাকায়। আজ সে পরীক্ষার ফলাফল এসেছে। তারা প্রত্যেকেই করোনাভাইরাস মুক্ত বলে জানানো হয়েছে। এ ছাড়া উপসর্গ থাকায় আরো দুজনকে সরাসরি ঢাকায় পাঠানো চিকিৎসার জন্য পাঠানো হয়েছিল। তারাও ভাইরাসে সংক্রমিত নয়। বুধবার (৮ এপ্রিল) ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ ব্রাহ্মণবাড়িয়া টোয়েন্টিফোর ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন ।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলার কয়েকটি উপজেলা থেকে করোনার উপসর্গ আছে এমন ১৪ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এদের মধ্যে কসবায় ২ জন, ব্রাহ্মণবাড়িয়া সদরে ২ জন, আশুগঞ্জে ২ জন, নাসিরনগরে ২ জন, বাঞ্ছারামপুরে ২ জন ও আখাউড়ার ২ জন রয়েছেন। তাদের সকলের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। এছাড়া বাঞ্ছারামপুরের একজন কৃষক ও সেখানকার বাসিন্দা এবং আখাউড়া বন্দরের সরকারি কর্মকর্তা অসুস্থ হওয়ায় তাদের সরাসরি ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে কৃষককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং সরকারি কর্মকর্তাকে শ্যামলী চাইল্ড কেয়ার হাসপাতালে পাঠানো হয়েছিল। মঙ্গলবার (৭ এপ্রিল ) রাতে কৃষকের মৃত্যু হলেও তিনি করোনা সংক্রমিত ছিলেন না বলে প্রতিবেদনে জানানো হয়। এছাড়া সেই সরকারি কর্মকর্তার পরীক্ষার ফলাফলও নেগেটিভ এসেছে। আরও ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের নমুনা ঢাকায় পাঠানো হবে।

সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ বলেন, ঢাকায় পাঠানো ১৪ জনের নমুনা পরীক্ষার ফলাফল আমরা পেয়েছি। তাদের সকলেরই পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। আরও ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা ঢাকায় পাঠানো হলে দুইদিন পর এর ফলাফল জানা যাবে বলেও জানান তিনি।






Shares