Main Menu

২৫তম আর্ন্তজাতিক প্রতিবন্ধি দিবস এবং জাতীয় ১৮তম প্রতিবন্ধি দিবস ২০১৬

প্রতিবন্ধিদের সুযোগ সুবিধা বৃদ্ধি করতে সরকার বিভিন্ন কর্মসূচী চালিয়ে যাচ্ছে —জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

+100%-

dc31216ডেস্ক ২৪::“টেকসই ভবিষ্যৎ গড়ি, ১৭টি লক্ষ্য অর্জন করি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ২৫তম আর্ন্তজাতিক প্রতিবন্ধি দিবস এবং জাতীয় ১৮তম প্রতিবন্ধি দিবস ২০১৬ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া শহরতলীর ঘাটুরায় জেলা সমাজসেবা কমপ্লেক্স মিলনায়তনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় হিউম্যানেটি ফর এভরী পিপলস (হিপ) এর সৌজন্যে ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর, সমাজসেবা প্রকল্প সমন্বয় পরিষদের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজন কুমার দাস, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত প্রমুখ।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক মোস্তাফা মাহমুদ সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিবন্ধি সাহায্য ও সেবা কেন্দ্রের কনসালটেন্ট ডাঃ এ এইচ মামুন, স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস এম শাহীন, ড্রিম ফর ডিসএলিবিটির সভাপতি হেদায়েতুল আজিজ মুন্না। অনুষ্ঠান পরিচালক করেন বাঞ্ছারামপুর উপজেলা সমাজসেবা অফিসার সুরভী আফরোজ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, প্রতিবন্ধিদের সুযোগ সুবিধা বৃদ্ধি করতে সরকার বিভিন্ন কর্মসূচী চালিয়ে যাচ্ছে। সরকার চাই, প্রতিবন্ধিরাও প্রশিক্ষিত হয়ে দেশ সেবায় কাজ করুক। এই লক্ষকে সামনে রেখে সরকারের পদক্ষেপগুলো বাস্তবায়ন করতে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। তিনি এ সময় আরো বলেন, প্রতিবন্ধিদের বোঝা না মনে করে তাদেরকে আমাদের আপনজন ভাবতে হবে। তাদের সহযোগিতায় সরকারের পাশাপাশি আমাদের সকলের সহযোগিতা করা উচিত।






Shares