Main Menu

নারীর প্রতি সহিংসতা নির্মূলে সমাজের সকল স্তরের মানুষকে উদ্বুদ্ধ করতে হবে ————- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আসাদুজ্জামান

+100%-

adcitডেস্ক ২৪:: ‘রঙিন পৃথিবী রঙিন আলো সকল নারী থাকুক ভালো’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নারীর প্রতি নির্যাতন নির্মূল করণে গতকাল সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় ও ব্র্যাক এর আয়োজনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উক্ত মানববন্ধন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আসাদুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ফরিদা নাজমীন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা আহমেদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা খন্দকার নিপুন হোসাইন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বাশার, দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণের সম্পাদক কবি আবদুল মান্নান, সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন, মহিলা নেত্রী শামীমা আক্তার। মানববন্ধন কর্মসূচী পরিচালনা করেন স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস এম শাহীন। এছাড়াও মানববন্ধনে সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, এনজি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ একাত্বতা প্রকাশ করে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আসাদুজ্জামান বলেন, নারীর প্রতি সংহতি সংগঠিত সকল নির্যাতন নির্মূল করার প্রত্যয়ে সমাজের সকল স্তরের মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। দেশে সর্বক্ষেত্রে নারীর অংশগ্রহণ বেড়েছে। পুরুষদের কাঁদের কাদ মিলিয়ে কাজ করছে নারীরা। শিক্ষায় ছেলেদের চেয়ে মেয়েরা ভালো করছে। সারা দুনিয়াই নারী জাগরণ সাড়া ফেলেছে। বিগত দুই দশকে নারী নির্যাতন প্রতিরোধে এবং শিশু সুরক্ষায় বাংলাদেশের আইনী কাঠামো শক্তিশালী হয়েছে। নেওয়া হয়েছে সরকারী বেসরকারী নানা উদ্যোগ। এ সময় তিনি যৌন হয়রানী বা নারী নির্যাতনের শিকার হলে তা সকলে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার আহবান জানান।






Shares